সহপাঠীদের হাতে মারধরের শিকার জাবি শিক্ষার্থী

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪৮তম ব্যাচের শিক্ষার্থীদের হাতে মারধরের শিকার হয়েছেন একই ব্যাচের দর্শন বিভাগের এক শিক্ষার্থী। আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে ২০-২৫ জন শিক্ষার্থী দর্শন বিভাগের শেখ শাহরিয়ার পারভেজ শাওনকে মারধর করে বলে তিনি অভিযোগ করেন।

মারধরকারীরা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ও রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৮ ব্যাচের আবাসিক শিক্ষার্থী বলে জানা যায়। ঘটনার পর আহত অবস্থায় শেখ শাহরিয়ার পারভেজ শাওনকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা শেষে সাভারের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, আজ দুপুরে ক্লাস শেষ করে নতুন কলা ভবনের সামনে দাঁড়িয়ে ছিলেন শাহরিয়ার পারভেজ। এ সময় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ও রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৮ ব্যাচের ২০-২৫ জন শিক্ষার্থী তাঁর ওপর হামলা করেন। এতে আহত হন শাহরিয়ার পারভেজ। দর্শন বিভাগের কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী তাদেরকে নিষেধ করলেও তাঁরা শোনেননি। পরে শিক্ষক শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে বিশ^বিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

মারধরের শিকার শাহরিয়ার পারভেজ শাওন বিটিসি নিউজকে বলেন, ‘গত সোমবার সকালে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাই আমি। বন্ধুকে বিভাগে না পেয়ে সেখান থেকে ফিরে আসছিলাম। এসময় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী এস এইচ পিয়াস আমাকে পেছন থেকে ডেকে পরিচয় দিতে বলেন। পিয়াস নিজেকে ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী পরিচয় দিয়ে আমাকে পরিচয় দেওয়ার জন্য জোর করেন। আমার শার্টের কলার ধরে মারতে আসে। পরে তার কথা না শুনে ঘটনাস্থল ত্যাগ করি আমি।’ সেই ঘটনার জের ধরে আজ তাঁকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন শাহরিয়ার পারভেজ শাওন।

অভিযোগের বিষয়ে এস এইচ পিয়াস বিটিসি নিউজকে বলেন, ‘শাহরিয়ার গত পরশু আমাকে টিএসসি থেকে ধরে এনে লাইব্রেরীর সামনে নিয়ে ব্যাপক মারধর করে। আমি বিস্তারিত বিষয় আমার হলের বড় ভাইদের জানাই। তখন তারা বলে মারের বদলে মার হবে। যার প্রেক্ষিতে আজ আমরা ২০-২৫ জন তাকে নতুনকলার সামনে পেয়ে মারধর করেছি।’

ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বিটিসি নিউজকে বলেন, ‘ঘটনা শুনেছি। তাৎক্ষণিকভাবে সহকারী প্রক্টরকে ঘটনাস্থলে পাঠিয়ে আহত শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করেছি। অভিযোগ পেলে তার ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নিবো।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.