সহজশর্তে নারী উদোক্তাদের জন্য জায়গা বরাদ্দ দেয়া হবে : মেয়র লিটন

রাসিক প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘রাজশাহীতে আগে তেমন নারী উদ্যোক্তা ছিলেন না। এখন নারী উদ্যোক্তাদের সংখ্যা বেড়েছে। অনেক নারী উদ্যোক্তা সফলও হয়েছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের যে ভবনগুলো নির্মানধীন রয়েছে, আগামীতে সেসব ভবনে বা মার্কেটগুলোতে নারী উদ্যোক্তাদের সহজশর্তে জায়গা বরাদ্দ দেওয়ার নির্দেশনা ইতোমধ্যে দেয়া হয়েছে। মার্কেটগুলোতে সহজশর্তে নারী উদোক্তাদের জায়গা বরাদ্দ দেয়া হবে, যাতে করে নারীরা স্বাবলম্বী হতে পারেন।’

আজ মঙ্গলবার বেলা ১১টায় নগরভবনের গ্রীণ প্লাজায় মাসব্যাপী শীতবস্ত্র, সিল্ক, হস্ত ও কুটির শিল্প মেলা-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজশাহী উইমেন এন্টারপ্রিনিয়াস এসোসিয়েশন অব বাংলাদেশ (ওয়েব) এ মেলার আয়োজন করেছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আরো বলেন, আমি নির্বাচনী প্রতিশ্রুতিতে একশ গার্মেন্টস প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছে। একশ গার্মেন্টস এ নূন্যতম এক লাখ মানুষের কর্মসংস্থান হবে। বিশেষ করে নারীদের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বিনামূল্যে নারীদের গার্মেন্টস এর কাজের প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা গ্রহণ করবো।

 

 

তিনি আরো বলেন, রাজশাহীর রেশম শিল্প কারখানা, জুট মিল, সুগার মিল ও টেক্সটাইল মিল আমার পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান নিজ উদ্যোগে প্রতিষ্ঠা করেছিলেন। এই চারটি প্রতিষ্ঠানের এখন দুর্রাবস্থা। আগামী জাতীয় সংসদ নির্বাচনের পর এই প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে উদ্যোগ গ্রহণ করা হবে।

মাননীয় মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আশা করছি আগামী ১৫ বছরের মধ্যে বাংলাদেশের বিশ্বের অন্যতম ধনী দেশে পরিণত হবে।

ওয়েবের সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপির সভাপতিত্বে উদ্বোধীন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) আনোয়ার হোসেন, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন, জাতীয় মহিলা সংস্থা রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন, রেশম শিল্প মালিক সমিতির সভাপতি ও স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী, স্থানীয় দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।

পরে বিশেষ অতিথিদের সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে মাসব্যাপী মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।#

প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.