সহকারী পুলিশ কমিশনার পরিচয় দিয়ে প্রতারণা ও নারী কেলেংকারীর অভিযোগে ০১ প্রতারক গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: রাজধানীর কাফরুল থানা এলাকায় অভিযান চালিয়ে সহকারী পুলিশ কমিশনার পরিচয় দানকারী ও বিভিন্ন প্রকার অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে ০১ জন প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা ওয়ারী বিভাগ। অভিযানে গ্রেফতারকৃত আসামীর নাম মোঃ রাজ আল আবির।
গতকাল সোমবার (২৯ নভেম্বর ২০২১) রাত ৯টা ০৫ টায় কাফরুল থানার পূর্ব শেওরাপাড়া এলাকা হতে তাকে গ্রেফতার করে সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম।
গোয়েন্দা ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ মাহফুজুর রহমান বলেন, একজন ভুয়া সহকারী পুলিশ কমিশনার কাফরুল থানার পূর্ব শেওরাপাড়ার অরবিট গলির একটি বাসায় অবস্থান করে বিভিন্ন ধরনের অপরাধমূরক কর্মকান্ড করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত বাসায় অভিযান চালায় পুলিশ।
ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা পালানোর সময় একজনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর তার হেফাজত হতে যথাক্রমে, ১টি পিস্তল সদৃশ্য মেটালিক লাইটার, ২টি পিস্তলের কাভার, বিভিন্ন ব্যাংকের ৯টি এটিএম কার্ড, মোঃ রাজ আল আবির নামীয় ভুয়া সহকারী পুলিশ কমিশনারের ৩০টি ভিজিটিং কার্ড ও একটি মোবাইল উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃত আবির ভুয়া ভিজিটিং কার্ড তৈরি করে সহকারী পুলিশ কমিশনার পরিচয় দিয়ে মাদক কারবারিদের ধরে এনে মামলার ভয় দেখিয়ে টাকা আদায় করতো। বিরোধীয় জমি ও ফ্ল্যাটের বিরোধ মিমাংসার কথা বলে উভয় পক্ষের নিকট হতে টাকা আদায় করাসহ উচ্চবিত্ত পরিবারের মেয়েদের সাথে সম্পর্ক করে বিয়ের প্রলোভন দেখিয়ে অভিভাবকের নিকট হতে প্রতারনা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। সহকারী পুলিশ কমিশনার পরিচয় দিয়ে বিভিন্ন দোকান হতে ফ্রীজ, টিভিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বাকীতে ক্রয় করে টাকা পরিশোধ করতো না।
তিনি আরও বলেন, গ্রেফতারকৃত আবির মিথ্যা পরিচয় দিয়ে চট্টগ্রামের একটি মেয়ের সাথে সম্পর্ক করে। পরবর্তীতে মেয়েটিকে জোর পূর্বক চট্টগ্রাম হতে অপহরণ করে ঢাকায় শেওড়াপাড়া একটি বাসায় আটকিয়ে রেখে মিথ্যা বিয়ের নাটক সাজিয়ে শারীরিক সম্পর্ক করে। এ সংক্রান্তে ভিকটিম অভিযোগের প্রেক্ষিতে গত ২৯ নভেম্বর ২০২১ তারিখে সিএমপির খুলশী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রুজু হয়েছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কাফরুল থানায় দেশের প্রচলিত আইনে একটি মামলা রুজু করা হয়। এ ছাড়াও প্রতারক চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা। আজ মঙ্গলবার (৩০-শে নভেম্বর) ২০২১ ইং ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.