সহকারি শিক্ষককে শিক্ষা অফিসারের রুমে পেটালেন প্রধান শিক্ষক

রংপুর ব্যুরো: রংপুরের বদরগঞ্জে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের রুমে একজন সহকারী শিক্ষককে বেধড়ক পিটিয়ে প্রধান শিক্ষক। সহকারি শিক্ষক ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ দিতে এসেছিলেন। গতকাল সোমবার সকালে এ ঘটনা ঘটে।

কুতুবপুর নাগেরহাট নিম্নে মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম বিটিসি নিউজকে জানান, আমি গতকাল সোমবার প্রধান শিক্ষক সামসুজ্জামানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রমানপত্রসহ লিখিত অভিযোগ দিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের রুমে যাই। অভিযোগ দিয়ে বের হওয়ার সময় ওউ প্রধান শিক্ষক সেখানে উপস্থিত হয়ে আমার ওপর হামলা চালিয়ে বেধড়ক পিটুনি দিয়ে কাগজপত্র ছিনিয়ে নেয়। এ সময় অফিসের কয়েকজন কর্মচারি ও ঘটনা স্থলে উপস্থিত লোকজন আমাকে প্রধান শিক্ষকের হাত থেকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম আরও জানান, আমি নিয়োগ পাওয়ার জন্য ৫০ শতক জমি বিক্রি করে ৮ লাখ টাকা ওই প্রধান শিক্ষককে দেই। এরপর তিনি আমাকে সহকারি শিক্ষক(ধর্ম) পদে নিয়োগ প্রদান করেন। আমি যথারীতি ক্লাস নেয়াসহ আমার ওপর দেয়া দায়িত্ব পালন করে আসছি। কিন্তু হঠাৎ করে ওই প্রধান শিক্ষক আমাকে বাদ দিয়ে মিঠাপুকুরের বড়বালা এলাকার এক ব্যক্তিকে নিয়োগ দেয়ার জন্য তার কাছে ১০ লাখ টাকা গ্রহন করেন। এর প্রতিবাদ করে আমি অভিযোগ দায়ের করি। এতে ক্ষিপ্ত হয়ে তিনি আমার ওপর হামলা চালান।

এ ব্যপারে প্রধান শিক্ষক সামসুজ্জামান বিটিসি নিউজকে বলেন, আমি নিয়মতান্ত্রিকভাবে তাকে নিয়োগ দিয়েছিলাম। কিন্তু তার শিক্ষার সনদ তৃতীয় শ্রেণির হওয়ায় তার চাকুরী হবে না। ওই মাধ্যমিক অফিসে আমি তাকে মারিনি। এধরনের কোন ঘটনাও সেখানে ঘটেনি।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলে এলাহী বিটিসি নিউজকে জানান, অফিসের ভিতরে ঢুকে যদি এ রকম ঘটনা করে থাকে তাহলে এটা অবশ্যই অন্যায় করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.