সরগম একাডেমির মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠান সরগম একাডেমির আয়োজনে এবং পরিবেশ সংগঠন এ্যাড ভিশন বাংলাদেশের সহযোগিতায় মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন আজ ১১ জুলাই বিকেল ৫টায় নগরীর জিইসির মোড় সংলগ্ন জিইসি থেকে গোলপাহাড় মোড় পর্যন্ত মিড আইল্যান্ডে শতাধিক চারা রোপনের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে সরগম একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক, সঙ্গীত বিশারদ, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সঙ্গীত পরিচালক ওস্তাদ স্বপন কুমার দাশ বলেন, পরিবেশ আজ হুমকির সম্মুখিন।
বিশ্ব জলবায়ূ পরিবর্তনের ফলে মারাত্মক বিপর্যয়ের মুখে বাংলাদেশ। এর থেকে পরিত্রাণ পেতে এবং বাংলাদেশকে জলবায়ূ সংকট থেকে রক্ষা করতে বৃক্ষরোপনের বিকল্প নেই।
তিনি বলেন, সরগম একাডেমি বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান হলেও সাংস্কৃতিক কর্মকান্ডের পাশাপাশি পরিবেশ সুরক্ষায় বৃক্ষরোপন কার্যক্রম জোরদার করবে। সংগঠনের আয়োজনে মাসব্যাপী নগরের বিভিন্ন এলাকায় পর্যাক্রমে বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করা হবে।
পরিবেশ সংগঠক ও এ্যাড ভিশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা মাসুদ রানা এসময় বলেন, সরগম একাডেমি ও এ্যাড ভিশন বাংলাদেশ যৌথভাবে সমগ্র চট্টগ্রামে পরিবেশ আন্দোলন নিয়ে সমন্বিতভাবে কাজ করবে। মাসব্যাপী বৃক্ষরোপন কার্যক্রম কর্মসূচীতে সকল বৃক্ষ প্রেমিককে সরগম একাডেমি ও এ্যাড ভিশন বাংলাদেশের পাশে থেকে পরিবেশ সুরক্ষায় বৃক্ষরোপন কার্যক্রমে এগিয়ে আসার আহ্বান জানান।
এসময় উপস্থিত ছিলেন এ্যাড ভিশন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. হাসান মুরাদ, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি নাছির বাঙালী, কেন্দ্রীয় সদস্য মো. সেলিম উল্লাহ চৌধুরী, সরগম একাডেমির সাধারণ সম্পাদক অভিষেক দাশ, চ্যানেল আই সেরা কণ্ঠশিল্পী জুয়েল দ্বীপ, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের আহ্বায়ক স ম জিয়াউর রহমান, সদস্য ও সঙ্গীত শিল্পী ঝুলন দত্ত প্রমূখ। এই উদ্বোধনী কর্মসূচীতে মিড আইল্যান্ডে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ শতাধিক চারা রোপন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.