সরকার পতন আন্দোলনে নিহত হাজারেরও বেশি, দৃষ্টি হারিয়েছেন চার শতাধিক

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: ছাত্র-জনতার গণঅভ্যুত্থান ও সরকার পতন আন্দোলনে এক হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন এবং প্রায় চার শতাধিক মানুষ চোখ হারিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্য উপদেষ্টা এসব কথা বলেন।
হাসপাতাল পরিদর্শনকালে নূরজাহান বেগম বলেন, আন্দোলনে নিহতদের পরিবারের দায়দায়িত্ব সরকার নেবে এবং আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে।
তিনি আরও বলেন, অনেকের এক চোখ অন্ধ হয়ে গেছে, অনেকে দুই চোখেরই দৃষ্টিশক্তি হারিয়েছেন। আমেরিকার সেবা নামক প্রতিষ্ঠানের সঙ্গে আমাদের কথা হয়েছে। যাদের চোখ অন্ধ হয়ে গেছে বা চোখে সমস্যা দেখা দিয়েছে, আমরা সেবা ফাউন্ডেশনকে তাদের তালিকা পাঠিয়েছি।
সুচিকিৎসার জন্য বিদেশ থেকে ডাক্তারদের টিম নিয়ে আসতে সরকার চেষ্টা চালাচ্ছে জানিয়ে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, আমরা বিভিন্ন দাতা সংস্থার সঙ্গে কথা বলছি, বিশ্বব্যাংকের সঙ্গেও আমাদের কথা হয়েছে।
পরিদর্শনকালে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম হাসপাতালে সার্জারি বিভাগে চিকিৎসাধীন আহত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলেন এবং খোঁজখবর নেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: আমিনুল ইসলাম শিকদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.