সরকার টিকে থাকার জন্য একটি শক্তির দিকে তাকিয়ে আছে: মিনু

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির আন্দোলনকে তরান্বিত করার লক্ষে মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে আজ রোববার বিকেলে নগরীর অনুরাগ কমিউনিটি সেন্টারে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। অনুষ্ঠানের সার্বিক তত্ববধানে ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। সভা পরিচালনা করেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুরর রহমান রিটন।

 অন্যদের মধ্যে কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজি হেনা,মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার,  বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহমুখদম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, শ্রমিক দলের সভাপতি ঈশারুদ্দিন ঈশা, সিনিয়র সহ-সভাপতি মঈন উদ্দিন ও সহ-সভাপতি রুহুল আমিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, মতিহার থানার সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, শাহ মখ্দুম থানার সাধারণ সম্পাদক আব্দুল মতিন, রাজপাড়া সাধারণ সম্পাদক আলী হোসেন।

আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন রিমন, আনন্দ কুমার, কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ইলিয়াস বিন কাশেম, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ নাহিন সহ রাজশাহী মহানগর বিএনপি’র ৩৭টি ওয়ার্ডের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

থানা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের নেতৃবৃন্দ বলেন, আগামী রমজানের পূর্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে হবে। বেগম জিয়াকে মুক্ত করার জন্য মহানগর নেতৃবৃন্দের নিকট তারা কঠোর আন্দোলন গড়ে তোলার অনুমতি চান । সেইসাথে প্রতিটি থানা ও ওয়ার্ডে পূর্নাঙ্গ কমিটি দ্রুততার সাথে সম্পূর্ন করার দাবী জানান তারা।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু বলেন, আগামীতে কঠোর আন্দোলনের মাধ্যমে হাসিনা সরকারের পতন ঘটানো হবে। সেইসাথে দেশনেত্রী ও দেশমাতাকে কারাগার থেকে মুক্ত করা হবে।

১৬ কোটি মানুষ এখন হাসিনাকে এবং তারা সরকারকে ঘৃনা করে। সরকার মেরুদন্ড হীন হয়ে পড়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, একটি বিদেশী শক্তির দিকে তাকিয়ে এবং নির্ভর করে এই অবৈধ সরকার দেশ পরিচালনা করছে। সামান্য আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন হবে। সেইসাথে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন করে সংসদ গঠন করবে বিএনপি। আর নির্বাচনে জয়লাভ করতে হলে নিজেদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সকল নেতাকর্মীকে সজাগ থাকার আহবান জানান। আসছে রমজান মাসব্যাপি সাংগঠনিক মাস হিসেবে পালন করার নির্দেশ দেন তিনি। সেইসাথে প্রতিটি ওয়ার্ডে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের পূর্নাঙ্গ কমিটি গঠন করার পরামর্শ প্রদান করেন। এছাড়াও মাসব্যাপি ইফতার মাহফিল ও শহীদ প্রেসিডেন্ট জিয়ারউর রহমানের মৃত্যুবার্ষিকী যথাযথ ভাবে পালন করার আহবান জানান তিনি। আগামীতে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং হাসিনার পতনের আন্দোলনে সকল নেতাকর্মীকে একতাবদ্ধভাবে কাজ করার আহবান জানান মিনু।

বিএনপি নেতা মিলন বলেন, বেগম খালেদা জিয়াকে জেলে রেখে এখন কোন প্রকার রাগ ও ক্ষোভ না রেখে দেশমাতার মুক্তির আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। আর কোন ভাবেই পুলিশি ভয় না করে রাস্তার বিক্ষোভ মিছিল, সভা ও সমাবেশ করার জন্য নেতাকর্মীদের আহবান জানান তিনি। সেইসাথে আগামী সিটি কর্পোরেশন ও সংসদ নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের মান অভিমান ভুলে একসাথে নিরলসভাবে কাজ করার পারমর্শ প্রদান এবং যে কোন ধরনের দলীয় সমস্যা সমাধানে তিনি সকলের সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন তিনি।

সভাপতির বক্তব্যে মেয়র বুলবুল বলেন বেগম খালেদা জিয়া জেল থেকে মুক্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে। সেইসাথে প্রতিটি ওয়ার্ডে সাংগঠনিক কার্যক্রম শক্তিশালী ও যে সকল ওয়ার্ড সাংগঠনিকভাবে দুর্বল রয়েছে সে সকল ওয়ার্ডে সবাইকে নিয়ে কার্যক্রম বেগমান করার জন্য সকল প্রকার ব্যবস্থা করা হবে বলে বক্তৃতায় উল্লেখ করেন। সেইসাথে আগামী নির্বাচনে সকলকে রাতে ঘুম হারাম করে কাজ করার আহবান জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.