সরকারের হস্তক্ষেপ নেই বিএনপি নেতাদের দুদকে তলবে : ওবায়দুল কাদের

ছবি Online
বিটিসি নিউজ ডেস্ক : বিএনপি নেতাদের দুদকে তলবে সরকারের কোনো হস্তক্ষেপে নেই বলে জানিয়েছেন আ’লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে ধানমন্ডিস্থ প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষ্যে যৌথ প্রস্তুতি সভা শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান। তারা স্বাধীনভাবে কাজ করছে। আমাদের একজন সংসদ সদস্যকেও দুদক তলব করেছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম একজন সদস্য ও সাবেক মন্ত্রী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। সরকার তো কোনও হস্তক্ষেপ করেনি। আর অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি।
দুর্নীতি দমন কমিশনের করা মামলায় সরকার দলের সংসদ সদস্য আবদুর রহমান বদি যে নিম্ন আদালতে দন্ডিত হয়েছে এই বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি আপিল করেছেন, উচ্চ আদালতে যেটা সিদ্ধান্ত নেবে সেটাই সিদ্ধান্ত। ক্ষমতায় আওয়ামী লীগ, আওয়ামী লীগের এমপি দন্ডিত। ব্যাংক হিসেবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য বিএনপির আট নেতাকে দুদক তলব করেছে। আওয়ামী লীগের একজন সংসদ সদস্যকেও (বিএইচ হারুন) দুদক তলব করেছে। আর খালেদা জিয়ার দুদকের মামালায় সাজা হয়েছে। তাদের (বিএনপির) অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে?
বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি হঠাৎ করে দলের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়েছে। এতে বলা ছিল, দুনীতির দায়ে দন্ডিতরা দলের নেতা হতে পারবেন না। এটা বাদ দিয়ে এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দলে পরিণত হয়েছে বিএনপি। আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস যথাযথ মর্যাদার সঙ্গে এবং মুজিবনগরের কর্মসূচিতে বিপুল জনসমাগম ঘটাতে দলের কেন্দ্রীয় ও সংশ্লিষ্ট জেলার নেতাদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।
এছাড়া বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে উৎসমুখর কর্মসূচি নেওয়ার ঘোষণা দেন। কেন্দ্রীয়ভাবে উৎসমুখর কর্মসূচি উদযাপনের পাশাপাশি জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচি নেওয়ারও আহ্বান জানান।
তিনি বলেন, বাংলাদেশের বিশাল অর্জন এর মধ্যে হয়েছে। উন্নয়নশীল দেশের কাতারে আমরা পৌঁছেছি। এই  উন্নয়নশীল বাংলাদেশের রূপকার  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.