সরকারের বড় সাফল্য ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি: ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া সরকারের বড় সাফল্য বলে মনে করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, আমরা বিদ্যুৎ দিয়েছি ঘরে ঘরে। এখন একটু কম বিদ্যুৎ পাচ্ছি বলে ভোগান্তিতে আছি। তবে একমাস পরে বিদ্যুৎ সমস্যার সমাধান হবে ইনশাল্লাহ।
আজ মঙ্গলবার (০৯ আগস্ট) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা সদরস্থ’ এফআইভিডিবি’র মিলনায়তন হলে পরিকল্পনামন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বৈশ্বিক সমস্যার কারণে আমরা একটু অসুবিধার মাঝে আছি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব আমাদের উপর এসে পড়েছে। আমরা সবুর করে বসে আছি।
মন্ত্রী বলেন, ‘দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌঁছে দেওয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটি যুগান্তকারী কাজ হলো যারা ভূমিহীন, গৃহহীন তাদের ঘর তৈরি করে দেওয়া। আমার জীবনে আমি এর চেয়ে ভালো কাজ দেখিনি। ’
তিনি বলেন, গরিব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনবাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যেকোনো দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন ধরণের ভাতার মাধ্যমে সহযোগিতা সারা বছরই দেওয়া হচ্ছে।
অনুষ্ঠানে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষে উপজেলার ৪২৮ জনের মাঝে ১ হাজার ২৫০ টাকা করে ৫ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সুনামগঞ্জ প্রতিনিধি মো. হাবিব সরোয়ার আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.