সরকারের ইন্ধনে মণ্ডপে হামলার ঘটনা ঘটেছে : গয়েশ্বর

কুমিল্লা ব্যুরো: সরকারি ইন্ধন এবং সরকারের পৃষ্ঠপোষকতায় পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ ধরণের হামলার ঘটনা ন্যক্কারজনক। সরকার ও আইন প্রয়োগকারী সংস্থা যথাসময়ে ব্যবস্থা নিলে দেশে এমন সহিংস ঘটনা ঘটতো না। এ ঘটনায় যদি সরকার ব্যর্থতা স্বীকার না করে তাহলে বুঝতে হবে সরকার ইন্ধনদাতাদের একজন।
আজ শনিবার (২৩ অক্টোবর) কুমিল্লার হামলায় ক্ষতিগ্রস্ত নগরীর কাপড়িয়াপট্টিতে চাঁন্দময়ী রক্ষা কালী মন্দির পরিদর্শনে এসে গয়েশ্বর এসব কথা বলেন।
কুমিল্লার পূজামণ্ডপের ঘটনায় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এ ঘটনায় গ্রেফতার ইকবাল হোসেন ভবঘুরে, উম্মাদ। সে রাস্তায় রাস্তায় ঘুরে। তাহলে কারা তাকে ইন্ধন দিলো তা খুঁজে বের করতে হবে।
তিনি বলেন, নানুয়ার দীঘির পাড়ের ঘটনার পর সারাদেশে সহিংসতা ছড়িয়ে পড়ে। কুমিল্লায় কিছু অপরিচিত যুবক বাড়িঘর, মন্দিরে হামলা লুটপাট করে। অথচ পুলিশ মামলা দিচ্ছে বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে।
তিনি বলেন, জামায়াতকে দিনে দেখা যায় না, রাতেও দেখা যায় না, তারা কীভাবে হামলা-ভাঙচুর করতে পারে। হিন্দু-মুসলমানকে মুখোমুখি দাঁড় করাতে এটা সরকারের ষড়যন্ত্র। না হয় ইন্ধনদাতাদের সরকার গ্রেফতার করছে না কেন, প্রশ্ন ছুড়েন গয়েশ্বর।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, অজয় রায় চৌধুরী, গৌতম রায়, দেবাশীষ চৌধুরী, অমলেন্দু দাস, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর-রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মোস্তাক মিয়া প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো প্রধান আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.