সরকারের অবস্থা তালেবানদের মতো হতে পারে : আব্বাস

ঢাকা প্রতিনিধি: বর্তমান আওয়ামী লীগ সরকারের অবস্থা আফগানিস্তানে ক্ষমতার কেন্দ্রে থাকা তালেবানদের মত হতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।
মির্জা আব্বাস বলেন, আমরা খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন করে স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলাম। প্রধানমন্ত্রীর বক্তব্যের পরে আমাদের নেতা খন্দকার মোশাররফ হোসেন ও এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদের ওপর হামলা হয়েছে।
তিনি বলেন, যেখানে হামলা হয়েছে সেখানে প্রতিরোধ শুরু হয়েছে। এখন প্রতিঘাত করতে হবে। আমি শ্রীলঙ্কার মতো বলবো না, তবে আওয়ামী লীগ সরকারের অবস্থা তালেবানদের মতো হতে পারে। সরকার ব্যবসায়ীদের স্বার্থে তেলের দাম বাড়াচ্ছে। এ টাকা কার পকেটে কোথায় পাচার হয় বলতে হবে। আমরা ভবিষ্যতে তাদের বিন্দুমাত্র ছাড় দেবো না।
নির্বাচন প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না এবং আসন ভাগাভাগির নির্বাচনও এদেশে হতে দেওয়া হবে না।
সমাবেশে দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। আমরা তাদের বলে দিতে চাই, এখন থেকে হামলা হলেই পাল্টা হামলায় জবাব দেওয়া হবে।
শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, মেগা প্রজেক্টের নামে দুর্নীতি করে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আজ শ্রীলঙ্কায় গণঅভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রী ও মন্ত্রী-এমপিরা দেশ ছেড়ে পালাচ্ছেন।
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভোট ইভিএম নাকি ব্যালটে হবে, এ সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নয়- নেবে নির্বাচন কমিশন। বর্তমান সরকার ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি করে আবারও ক্ষমতায় আসতে চায়। এ পাতানো ফাঁদে পা দেওয়া যাবে না।
ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ভিপি জয়নাল, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।
এছাড়াও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল এবং বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.