সরকারী নির্দেশ অনুযায়ী দোকান বন্ধ রাখতে সৈয়দপুর থানার ওসির নেতৃত্বে মনিটরিং অব্যাহত

নীলফামারী প্রতিনিধি: করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী চলমান মহামারি পরিস্থিতিতে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহিত নির্দেশনা অনুযায়ী নীলফামারীর সৈয়দপুর শহরের সকল দোকানপাঠ বন্ধ রাখা নিশ্চিত করতে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান’র নেতৃত্বে প্রশাসনের মনিটরিং অব্যাহত রয়েছে।

প্রতিদিনই শহরের প্রধান প্রধান সড়ক সহ বানিজ্য কেন্দ্রগুলোতে নিয়মিত টহল দেয়াসহ পাড়া মহল্লাগুলোতে দুপুর ২টার পর কোন দোকান খোলা রাখা হচ্ছে কিনা তাও তদারকি করা হচ্ছে।

প্রতিদিন পৃথক পৃথক এলাকায় নির্দিষ্ট টহল দল প্রেরণ করে এসব নিয়ন্ত্রণ করছেন ওসি নিজে এবং তাকে সহযোগিতা করছেন অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ আতাউর রহমান। এর ফলে বিগত দিনগুলোর চেয়ে বর্তমান সময়ে শহরের দোকানদারদের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়েছে এবং নির্ধারিত সময়ের পর তারা দোকান বন্ধ রাখতে তৎপর হয়েছে।

এতে সাধারণ মানুষ সকাল ৬ টা থেকে দুপুর ২ টার মধ্যেই তাদের প্রয়োজনীয় কেনাকাটা সারছেন পাড়া মহল্লাগুলোতে। এছাড়া সৈয়দপুর শহরের কাঁচা বাজার স্থানান্তর করা হয়েছে বঙ্গবন্ধু সড়কের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এবং মাছ ও মাংসের বাজার করা হয়েছে বিমানবন্দর সড়কের রেলওয়ে অফিসার কলোনী ফাইভ স্টার মাঠে।

সে সাথে শহরের মধ্যস্থলের তরিতরকারীর আড়ৎ সরিয়ে নেয়া হয়েছে সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের বসুনিয়া মোড় সংলগ্ন মিস্ত্রিপাড়া সেপটি ট্যাংক এলাকায়। এখানে সৈয়দপুর কাঁচা বাজার আড়ৎ ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মিত স্থায়ী সেড সম্বলিত স্থানে এটি গত বৃহস্পতিবার থেকে নিয়মিত কার্যক্রম শুরু করেছে।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা সংক্রমন ঠেকাতে সরকারের ৩১টি নির্দেশনা মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ। এর ফলে আমরা প্রত্যেকে নিজ নিজ বাসায় অবস্থানের মাধ্যমে রোগটির প্রকোপ নিরসনে সফল হবো।

তাই এদিকটি নিশ্চিত করতে শহরের দোকানগুলো যাতে নির্দিষ্ট সময় মত বন্ধ করা হয় এবং বেচা কেনার সময় নির্দিষ্ট শারীরিক দূরত্ব মেনে চলা হয় সেজন্য আমাদের নিয়মিত মনিটরিং জোরদার করা হয়েছে। আগামীতে আরও কঠোরভাবে সকল নির্দেশনা বাস্তবায়নে সৈয়দপুর থানা পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.