সরকারী কর্মীদের জন্য নতুন নির্দেশিকা জারী হল আজ ৯ই জুন

কলকাতা প্রতিনিধি: রাজ্যে করোনা পরিস্থিতিতে সরকারী কর্মীদের জন্য নতুন নির্দেশিকা জারি হল আজ মঙ্গলবার (০৯ জুন) ৷ সামান্য উপসর্গ জ্বর বা সর্দিকাশি হলে অফিসে আসা যাবে না উপসর্গহীনরাই একমাত্র অফিসে আসবে ৷
অফিসে এক ঘরে দশ জনের বেশী বশা যাবে না ৷ ডেস্কের দূরত্ব কম করে ২ ফুট হতে হবে ৷ কনটেন্টমেন্ট জোনে বাড়ি হনেও ওয়ার্ক ফ্রম হোম করতে হবে ৷ এ ক্ষেত্রে ৭০ শতাংশের কম হাজিরা হলেও অসুবিধে নেই ৷ উচ্চ পদস্থ আধিকারিকদের প্রয়োজনে প্রতিদিন অফিস আসতে হবে ৷ ভিজিটর্সদের মধ্যে দূরত্ব কমপক্ষে ২ মিটার হতে হবে ৷ মাস্ক বাধ্যতামূলক ৷ লিফ্টে সর্বাধিক ৩ জন যেতে পারে ৷

রাজ‌্যে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৩৭২ জন। অর্থাৎ সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯৮৫ জন। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪১৫ জনের।

তবে আশার কথা, করোনা আক্রান্ত হওয়ার পরেও সুস্থ হয়ে গিয়েছেন ৩৬২০ জন মানুষ। তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে রাজ্যে এখনও করোনা আক্রান্তের অ্যাক্টিভ কেস রয়েছে ৪৯৫০টি।

তবে শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে পাঁচজনে‌র। হাওড়ায় প্রাণ হারিয়েছে ৩ জন। উত্তর ২৪ পরগণায় ও দক্ষিণ ২৪ পরগণায় শেষ ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.