মহারাজপুর জোড়াবকুলতলা থেকে সরকারি ৩০০ বস্তা চালসহ আটক ২, পলাতক মূল হোতা বাবু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের জোড়াবকুলতলা এলাকার একটি ভাড়া বাড়ি থেকে ৩০০ বস্তা সরকারি চাল জব্দসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

আজ রবিবার দুপুরে এসব চাল উদ্ধার করা হয়। জব্দকৃত এসব চালের মালিক সদর উপজেলার নারায়নপুর ইউনয়নের আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম মাস্টারের ছেলে বাবুকে আটক করতে না পারলেও, এঘটনায় জড়িত থাকার অপরাধে বাবুর ভাই রবিউল ইসলাম ও ভাগ্নে ইসলামপুর ইউনিয়নের তেররশিয়ার ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাউল হককে আটক করে ডিবি পুলিশ। পলাতক বাবু চাঁপাইনবাবগঞ্জ খাদ্য গুদামের চালের ঠিকাদার এবং শহরের ফুড অফিস মোড়ে বাসা ভাড়া নিয়ে বাস করে।

এছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে বাস করে আসছে বলেও একটি সুত্রে জানা গেছে। বাবু দীর্ঘদিন থেকেই এসব চালের ব্যবসার জন্য বিভিন্নস্থানে বাসা ভাড়া নেই এবং সেখানে ব্যবসা করে। মহারাজপুর ইউনিয়নের জোড়াবকুলতলায় মৃত আব্দুর রহমানের বাসা প্রায় ৮ মাস আগে বাসা ভাড়া নেয়।

তবে, মৃত আব্দুর রহমানের পরিবারের সদস্যরা দীর্ঘদিন থেকেই বাইরে বসবাস করে। এর পূর্বে বাবু মহারাজপুর ঘোড়াস্ট্যান্ডে ওয়ার্কশপ এর ব্যবসা করতো। তবে কতদিন থেকে এ ব্যবসা করছে বাবু তা জানতে পারেনি স্থানীয়রা। প্রায় ১৫দিন আগে চালগুলো এখানে আসে বলে জানিয়েছে স্থানীয়রা।

প্রথমে মিথ্যা তথ্য দিয়ে ২২৬ বস্তা চালের বস্তা এবং পাশে থাকা বস্তা সরিষার বলে আটককৃতরা জানালেও পরে ঘর তল্লাশী করে আরও ৭৪ বস্তাসহ মোট ৩০০ বস্তা চাল উদ্ধার করা হয়।

বিভিন্ন সুত্র থেকে পাওয়া এসব তথ্য নিশ্চিত করেছেন মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ এজাবুল হক বুলি।

এব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘হত দরিদ্রদের জন্য ১০টাকা কেজির সরকারি চাল দেশের বিভিন্ন জেলার ডিলারদের কাছ থেকে কিনে নিয়ে বাবু একটি ভাড়া বাড়িতে মজুদ করেছেন।

এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম আজ রবিবার দুপুরে জোড়া বকুলতলা এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এসময় সেখান থেকে জব্দ করা হয় খাদ্য অধিদপ্তরের সরকারি ৫০ কেজি ওজনের ২২৬ বস্তা চাল।

পরে আরও ৭৪ বস্তার চাল ঘর থেকে উদ্ধার করা হয়। আর এ কাজে সহায়তার সময় দুইজনকে আটক করা।’ নির্বাহী কর্মকর্তা আরও জানান, আটক মেসবাউল হক ও রবিউলের কাছ থেকে জানা গেছে, বস্তা পরিবর্তন করে কালোবাজারের এই চালগুলো অন্যত্র বিক্রি করা হতো।

অভিযানের খবর পেয়ে চাল মালিক বাবু গা ডাকা দিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে। এব্যপারে প্রয়োজনীয় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.