সরকারি রাস্তার ইট স্বেচ্ছাসেবক লীগ নেতার বাড়ি থেকে উদ্ধার

বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীর বন্যানিয়ন্ত্রণ বাঁধের সংযোগ রাস্তা থেকে নিয়ে যাওয়া প্রায় সাড়ে ৩ হাজার ইট উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

গতকাল বুধবার বিকালে ভান্ডারবাড়ি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনের বাড়ি থেকে ইটগুলো উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রঘুনাথপুর মাদরাসাসংলগ্ন পাকা রাস্তা থেকে যমুনা নদীর বন্যানিয়ন্ত্রণ বাঁধ পর্যন্ত প্রায় ১০০ মিটার দৈর্ঘ্যের সংযোগ রাস্তাটি ইট দিয়ে সোলিং করে নির্মাণ করা হয়। বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাস্তার নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে। গত ২০১৪-২০১৫ অর্থবছরে নির্মিত এই রাস্তায় ব্যয় হয়েছে প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে ৩ মাস আগে বন্যানিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের সময় ওই রাস্তার অগ্রভাগের ২০ মিটার অংশ থেকে সাড়ে ৩ হাজার ইট তুলে বাঁধের পাশে স্তূপ করে রেখেছিল পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। এ অবস্থায় রঘুনাথপুর গ্রামের ফরিদুল ইসলামের ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গত রবিবার সন্ধ্যায় ইটগুলো বাড়িতে নিয়ে যায়।

এ ঘটনায় গত ২৬ মার্চ সরকারের ইট স্বেচ্ছাসেবক লীগ নেতার বাড়িতে শিরোনামে সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত সংবাদটি উপজেলা প্রশাসনের নজরে আসার পর স্বেচ্ছাসেবক লীগ নেতার বাড়ি থেকে ইটগুলো উদ্ধার করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, সরকারি ইট রাস্তা থেকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি আমার জানা ছিল না। তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় ইটগুলো মোয়াজ্জেম হোসেন নামের এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধারের পর উপজেলা পরিষদ চত্বরে সংরক্ষণ করা হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বিটিসি নিউজকে বলেন, সরকারি সড়ক থেকে ইট নিয়ে যাওয়ার বিষয়টি জানার পর সেগুলো উদ্ধার করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মোয়াজ্জেম হোসেন ইটগুলো ফেরত দিয়েছেন, এটাই তার জন্য একটা শাস্তি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.