সরকারি দুই কর্মচারি করছেন ঠিকাদারি: বহু অভিযোগ, দোষ খুঁজে পায়নি তদন্ত কমিটি

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সরকারি দুই কর্মচারী নিজ প্রতিষ্ঠানে করছেন ঠিকাদারি। বহু অভিযোগ তাদের বিরুদ্ধে। তারপরও দোষ খুঁজে পায়নি তদন্ত কমিটি। তদন্তকারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জাকির হোসেন বলেন, আমার অধিন্যস্থ কর্মচারি তার বিপক্ষে কিভাবে রিপোর্ট দেই।
অভিযুক্তরা হচ্ছেন- তেঁতুলিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কার্য সহকারি জহিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসের জারিকারক জিয়াউর রহমান।
এই দুই কর্মচারীর বিষয়ে তাদের নিজ প্রতিষ্ঠানের ঠিকাদারি করার অভিযোগে ২৯ জানুয়ারিতে দৈনিক বাংলাদেশ সমাচার, সকালের সময়, বিটিসি নিউজ সহ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেন।
জানা যায়, অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মান প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থবছরে তেঁতুলিয়া উপজেলায় ৩৯টি ঘর নির্মাণে ৫টি প্যাকেজে দরপত্র আহবান করা হয়। এর মধ্যে ২ টি প্যাকেজের কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্বাধিকারী জেলার বোদার সিদ্দিকুর রহমান। বাকি ৩টির মধ্যে একটি করে পায় বোদার সুরমা ট্রেডার্স, রাদোয়া রুফাইদা ট্রেডার্স ও গোলাম ফারুক। প্রতি ঘর নির্মাণের জন্য বরাদ্দ ১৪ লাখ ১০ হাজার টাকা। সময় বাড়িয়ে নেওয়ায় এপ্রিল মাসের মধ্যে ঘর হস্তান্তরের কথা ছিল।
সরেজমিনে প্রকল্প এলাকায় গেলে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, ইউসুফ আলী, আব্বাস আলী, তবিবর রহমান, সামশুল হক, আইনুল হক, ইউসুফ আলী, সহিদুলসহ অন্তত ১৫টি বাড়ির মুক্তিযোদ্ধা, তার পরিবারের সদস্য ও নির্মাণ কাজের মিস্ত্রিরা জানিয়েছেন- এ কাজ করছেন জহিরুল-জিয়াউর ঠিকাদার। আর কেউ আসেনি এখানে। তারাই আসেন কাজ দেখতে।
দেবনগর শান্তিজোত এলাকার  বীর মুক্তিযোদ্ধা সামশুল হক বিটিসি নিউজকে জানান, তেঁতুলিয়ার জহিরুল ঠিকাদার অফিসের কি-জানি চাকুরি করছে। আরেকজন আছে মজিবরের ছেলে জিয়া দু‘জনে ঠিকাদার। কাজ করছে হামিদুল মিস্ত্রি।
ঠিকাদারি প্রতিষ্ঠান রাদোয়া রুফাইদা ট্রেডার্সের প্রোপাইটর আসাদুজ্জামান রাজিব বিটিসি নিউজকে জানান, অনেক দুর হচ্ছে। এ জন্য জহিরুলসহ আরেকজনের নাম জানি না, তাদেরকে দেওয়া হয়েছে কাজটি। বিল করার জন্য একদিন এসে স্বাক্ষর করে নিয়ে গেছে তারা।
ঠিকাদার সিদ্দিকুর রহমান বিটিসি নিউজকে জানান, একদিন স্বাক্ষর করে নিয়েছে। কাজগুলো জিয়া করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.