সরকারকে বেকায়দায় ফেলতে গিয়ে বিএনপিই বেকায়দায় : তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: ‘বিদেশিদের পদলেহন এবং দেশবিরোধী সাংঘর্ষিক রাজনীতি করে সরকারকে বেকায়দায় ফেলতে গিয়ে এখন বিএনপি ও তার মিত্ররাই বেকায়দায় পড়ে গেছে’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
আজ সোমবার (০২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষ সিনেমা হল মালিক সমিতি ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে রাজনৈতিক ক্ষেত্রে যে চ্যালেঞ্জ, সেটা হচ্ছে বিএনপির সাংঘর্ষিক রাজনীতি। তারা কী করতে চায় বা কী করতে পারে, সে সম্পর্কে আমাদের ধারণা আছে। সেসব মোকাবিলা করার জন্য আমাদের প্রস্তুতি এবং পরিকল্পনা দুটাই আছে। তাদের মোকাবিলা করা তাদের আমাদের জন্য কঠিন কোনো কাজ নয়।
মন্ত্রী বলেন, গত ১০ ডিসেম্বর তারা ভেবেছিল নয়াপল্টনের সামনে একটি সমাবেশ করতে পারবে, বিশৃঙ্খলা তৈরি করতে পারবে। সেটি তারা করতে পারেনি। ১০ ডিসেম্বরের পর বিএনপি বুঝতে পেরেছে তাদের শক্তি এবং সামর্থ্য কতটুকু। এরপরেও বিএনপি এ বছরও চেষ্টা করবে দেশকে অস্থিতিশীল করার জন্য।
হাছান মাহমুদ বলেন, আমরা তাদের সর্বোচ্চ অস্থিতিশীলতা ও অরাজকতা তৈরি করার চেষ্টা দেখেছি ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে। সেগুলো মোকাবিলা করা হয়েছে।
গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে নামানোর বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির নেতারা এসব কথা প্রতিদিন বলেন। বর্তমান অবস্থা হচ্ছে বিএনপির সঙ্গে জনগণতো দূরের কথা, তাদের নেতা-কর্মীরাও নেই।
তিনি আরও বলেন, এখন সবচেয়ে বড় বিষয় হলো বিশ্বে সংকটময় পরিস্থিতি চলছে। দুই মাস আগেও ভেবেছিলাম করোনা মহামারি চলে গেছে। কিন্তু দেখা গেলো করোনা যায়নি। চীনসহ কয়েকটি দেশে করোনা মাথাচাড়া দিয়ে উঠছে। পাশাপাশি চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিতে দেশের মানুষকে ভালো রাখা এবং সংকটময় পরিস্থিতিতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া- সেটা অবশ্যই চ্যালেঞ্জ। গত তিন বছরও চ্যালেঞ্জ ছিল, সেটা আমরা মোকাবিলা করতে পেরেছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.