সম্মেলনমঞ্চে হাত কাঁপছিল বিল ক্লিনটনের, নার্সিংহোমে পাঠানোর আহ্বান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোয় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দেশটির ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলন। সোমবার রাতে শুরু হওয়া এই সম্মেলনে নেতাকর্মীদের পাশাপাশি বেশ কয়েক হাজার আমন্ত্রিত অতিথিও অংশ নিয়েছেন।
চারদিনব্যাপী সম্মেলনের প্রথমদিন শীর্ষ ডেমোক্র্যাট নেতাদের সঙ্গে সপরিবারে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও। প্রেসিডেন্ট থাকা অবস্থায় দলের জাতীয় এই সম্মেলনে শেষবারের মতো ভাষণ দিয়েছেন তিনি।
ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলনে ভাষণ দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। বুধবার রাতে দেওয়া ভাষণে বিল ক্লিনটন জানান, ভবিষ্যতে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলন তিনি অংশগ্রহণ করতে হয়তো পারবেন না, কারণ ভাষণ দেওয়ার সময় তার হাত কাঁপছিল। 
৭৮ বছর বয়সী বিল ক্লিনটন বলেন, আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে বলতে চাই, আমি আর কতবার আসতে পারবো কিনা-সেই সম্পর্কে আমার কোনো ধারণা নাই।
সাবেক মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, দুই দিন আগে আমি ৭৮ বছর বয়সী হয়েছি, তবে জোর দিয়ে বলতে চাই আমি ডোনাল্ড ট্রাম্পের চেয়ে তরুণ। 
এদিন বিল ক্লিনটন কমলা হ্যারিসের রানিং মেট (ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী) হিসেবে টিম ওয়ালজের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘টিম ওয়ালজ আজীবন বন্দুক নিয়ে কৌতূহলী। প্রাণঘাতী অস্ত্রের বিরুদ্ধে লড়াইয়ের সাহস রয়েছে তার।’
নিউ ইরর্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় সম্মেলনে বিল ক্লিনটনকে এমন বয়স্ক ও কর্কশ শব্দের ভাষণ শুনে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক ব্যবহারকারী লিখেছেন, ক্লিনটনকে অনেক বয়স্ক দেখাচ্ছে। তিনি ধীরে ও কর্কশভাবে কথা বলছেন।
আরেক জন বলেছেন, কথা বলার সময় ক্লিনটনের হাত কাঁপছে। জো বাইডেনের দলে তার যোগ দেওয়া উচিৎ এবং তিনি নার্সিংহোমে ভর্তি হোক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.