সম্মেলনই প্রমান করেছে উজিরপুর আ. লীগের ঘাটি- এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস।

(উজিরপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পৌরসহ ৯ ইউনিয়ন আ’লীগের সম্মেল সম্পন্ন)
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ব্যাপক আয়োজনে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাধ্যযন্ত্রের তালে তালে ব্যানার, ফেস্টুন বিভিন্ন প্লেকার্ড সম্ভলিত পোষাক পরিহিত ভিন্ন ভিন্ন শোডাউন নিয়ে পৌরসভাসহ ৯ ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন হয়েছে।
উজিরপুরে এই প্রথম দক্ষিণবঙ্গের সবচেয়ে ব্যতিক্রমী আনন্দঘন উৎসব মুখর পরিবেশে আওয়ামীগের কাউন্সিল শেষ হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক চাঙ্গা ভাব পরিলক্ষিত হয়েছে।
২৭ এপ্রিল বুধবার সকাল ১০ টায় সর্বশেষ ওটরায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক রাড়ীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস।
বিশেষ অতিথির বক্তৃতা করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আনিসুর রহমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সদস্য বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান খান, কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ফাইয়াজুল হক রাজু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিজুল হক সিকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক উত্তম কুমার হাওলাদার, অনুষ্ঠান সঞ্চালনা করেন গোলাম কিবরিয়া নান্নু প্রমুখ।
এছাড়াও বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ জানান বর্তমান উপজেলা আ’লীগের সভাপতি ও সম্পাদকের কারনেই উজিরপুর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন আজ অনেক চাঙ্গা। অতীতে কখনো এত উৎসব মুখর পরিবেশে সম্মেলন হতে দেখেননি তারা।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানান, দক্ষিণবঙ্গের রাজনৈতিক অভিভাবক ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর নির্দেশে পৌরসভা সহ ৯ টি ইউনিয়নে ব্যাপক আয়োজনের মাধ্যমে ইতিমধ্যে আ’লীগের সম্মেলন সম্পন্ন করা হয়েছে। সম্মেলনে দলের দুঃসময়ে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে সুন্দর ও সাংগঠনিক শক্তিশালী কমিটি গঠন করা হবে।
পৌরসভা, শিকারপুর, বামরাইল ও বড়াকোঠা ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সম্পাদক সহ কয়েকটি পদের নাম ঘোষনা করা হয়েছে। বাকী ইউনিয়নে আমাদের অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর নির্দেশক্রমে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস বলেন আওয়ামীলীগ একটি শক্তিশালী ঐতিহ্যবাহী সংগঠন। উজিরপুরের প্রতিটি ইউনিয়ন আ’লীগের সম্মেলনে জনতার ঢল নেমেছে। এতেই প্রমানিত হয় উজিরপুর আওয়ামীলীগের ঘাটি। দলের নেতাকর্মীদের চাঙ্গা করতে ইতিমধ্যে উজিরপুর উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন করা হয়েছে।
কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য আনিসুর রহমান জানান, এত সুন্দর সম্মেলন কোথাও দেখিনি। উজিরপুরে চমৎকার ভাবে সম্মেলন হয়েছে। মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা জানান উজিরপুরের প্রতিটি ইউনিয়ন সম্মেলনে পুুরুষদের পাশাপাশি নারী নেতাকর্মীদের ব্যাপক সমাগম হয়েছে।
এটা ভবিষ্যতের জন্য ভালো দিক। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে আব্দুল খালেক রাড়ী, লিংকন মাস্টার, বাবুল হোসেন রাড়ী, অধ্যক্ষ শাহাদাত হোসেন, শাহজাহান হাওলাদার, সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম মোল্লা, গোলাম কিবরিয়া নান্নু, ইউপি সদস্য খন্দকার ইবনে মিজান, জুয়েল হোসেন মৃধা, ইউপি সদস্য মোস্তফা কামাল, কামরুল হাসান নাসিম, আকবর হোসেন, ফজলুল হক মনি, ডাক্তার সবুর, স্বপন হাওলাদার নাম প্রস্তাব করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.