সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারণা জমে উঠেছে, বাগমারায় ইউপি নির্বাচনের আগাম হাওয়া


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন নির্ধারণ করা না হলেও উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচনের আগাম হাওয়া বইতে শুরু করেছে। সম্ভাব্য প্রার্থীরা আগাম প্রচার প্রচারণায় মাঠে নেমে পড়েছেন। অনেকে পোষ্টার মেরে এবং বিভিন্ন মোড়ে মোড়ে চা ষ্টলে বসে নির্বাচনী গনসংযোগ শুরু করেছেন।
বিএনপি’র দলীয় প্রার্থী নেবার তেমন দৌড়-ঝাপ না থাকলেও ক্ষমতাসীন আ’লীগ দলের নেতা কর্মীদের মধ্যে প্রতিটি ইউনিয়নে প্রায় অর্ধ ডজন নেতা আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মাঠে নেমে পড়েছেন।
প্রার্থীদের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে গ্রাম-গঞ্জ। নির্বাচনের দিনখন ঠিক না হলেও ভোটের আগাম হিসেব নিকেশ শুরু করে দিয়েছে দলের তৃণমুলের নেতাকর্মীসহ সূশীল সমাজের নাগরিকরা। আসন্ন নির্বাচনকে ঘিরে সর্বত্র আলোচনা সমালোচনায় গ্রাম-গঞ্জ ও পাড়া-মহল্লায় এখন সরগরম হয়ে উঠেছে।
জানা গেছে, সম্প্রতি নির্বাচন কমিশন কর্তৃক ৪র্থ ধাপের ইউপি নির্বাচনের দিন নির্ধারিত হয়েছে। বাদ রয়েছে ৫ম ধাপে ইউপি নির্বাচনের দিন নির্ধারন। এ মাসে সম্ভাবনা রয়েছে ৫ ধাপে নির্বাচনের দিন নির্ধারন।
আসন্ন নির্বাচনকে সামনে রেখে এলাকায় সম্ভাব্য ইউপি চেয়ারম্যান ও মেম্বর প্রার্থীরা দোয়া কামনায় নিজেদের ছবি
সম্বলিত পোষ্টার সাঁটিয়ে পুরা এলাকায় ভোটের উৎসব পরিবেশ গড়ে তুলেছেন। প্রার্থীরা ইমেজ ধরে রাখতে ধর্মীয় উৎসব জালসা, জানাযা, ও পূঁজা, বিবাহসহ বিভিন্ন উৎসবের দাওয়াতে হাজিরা দিয়ে ফিরছেন।
ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় নির্ধারনে নির্বাচনকে ঘিরে চলছে এলাকায় আনান্দ উৎসব মুখর পরিবেশ। ইতিমধ্যে দলীয় প্রতীকে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী হতে দলের মধ্যে একাধিক জন মনোনয়ন পেতে দৌড়-ঝাপ করছেন। চেয়ারম্যান প্রার্থীতে ক্ষমতাসীন দলের প্রার্থী নিয়ে চলছে দলের মধ্যে লভিং ও গ্রæপিংসহ দর কশাকশি। এতে বিভক্ত হয়ে পড়েছেন তৃণমুলের নেতাকর্মীরা।
সুবিধা নিতে যে যার মত ছুটছেন কেন্দ্রীয় নেতাদের পিছে। এছাড়া দৃষ্টি আকর্ষনে প্রার্থীতা নিতে গণসংযোগ সভা মিছিল অব্যাহত রয়েছে। একই ভাবে নির্বাচনকে ঘিরে মেম্বর ও সংরক্ষিত মহিলা আসনের সদস্যরা নিজেদের অবস্থান সুদৃঢ় করতে মাঠে চুষে ফিরছেন।
তবে অধিকাংশ এলাকার ইউপি চেয়ারম্যান, মেম্বর ও সংরক্ষিত মহিলা আসনের সদস্যদের বিরুদ্ধে স্বজনপ্রীতি, অনিয়ম ও দুর্নীতির গুরুত্বর অভিযোগ থাকায় তাদের অবস্থান নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
এ থেকে এবারে উপজেলার অধিকাংশ ইউনিয়নে নতুন নতুন নির্বাচিত মুখের আগামন ঘটবে এমনটি প্রত্যাশা অভিজ্ঞমহলের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.