সমুদ্র থেকে ভাসমান ২১ জেলে উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা এফ ভি জুনায়েদ নামে একটি ফিশিং ট্রলারের ২১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড ও নৌবাহিনী।
আজ বুধবার (৩১ মে) বিকেলে কক্সবাজারে বাকখালী নদীর নুনিয়ারছড়া বিআইডব্লিউটিএর ঘাটে এক সংবাদ সম্মেলনে কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লে কমান্ডার এইচ এম লুৎফল লাহিল মাজিদ এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে  স্টেশন কমান্ডার বলেন, গত ১৬ মে এফ ভি জুনায়েদ নামে ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা থেকে মাছ ধরার উদ্দেশে সমুদ্রে যায়। সাগরে একপর্যায়ে ট্রলারটি বিকল হয়ে নিয়ন্ত্রণহীন ভাবে ভাসতে থাকে।
গত ৩০ মে বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় এলে জেলেরা উদ্ধারের সহায়তা চেয়ে কোস্ট গার্ড ও নৌবাহিনীকে অবগত করে। এ সময় গভীর সমূদ্রে নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারেনি জেলেরা।
খবর পেয়ে নৌবাহিনী, কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্ট গার্ডের নিয়মিত টহল অপারেশন সুরক্ষায় নিয়োজিত বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সবুজ বাংলার অধিনায়ক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে তাৎক্ষণিক সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন আজ বুধবার সকালে মাছ ধরার ট্রলারসহ ২১ জেলেকে গভীর সমুদ্র থেকে স্বাভাবিক অবস্থায় উদ্ধার করে কোস্ট গার্ড। এ সময় জেলেদের প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরে কোস্ট গার্ড জাহাজ সবুজ বাংলা দিয়ে জেলেসহ বোটটিকে কক্সবাজার উপকূলে ফিরিয়ে আনা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, উদ্ধার করা জেলেরা সবাই ভোলা জেলার মনপুরা থানার বাসিন্দা। মাছ ধরার ট্রলারটি উদ্ধারের পর এর মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয় এবং উদ্ধার করা জেলেদের তাদের কাছে হস্তান্তর করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.