সমুদ্রভ্রমণের জন্য নতুন ক্রুজ লাইন আনছে সৌদি আরব

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: নিজস্ব ক্রুজ লাইন ব্র্যান্ড ‘অ্যারোয়া ক্রুজ’ চালু করেছে সৌদি আরব। সৌদি নাগরিক ও বিদেশি পর্যটকরা এর মাধ্যমে দেশটিতে সমুদ্রভ্রমণ করার অনন্য সুযোগ পাবে।
সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) অনুসারে, দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) মালিকানাধীন ক্রুজ সৌদি নতুন এ প্রকল্প চালুর ঘোষণা দিয়েছে। যার উদ্দেশ সৌদি আরবের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, ইতিহাস ও আতিথেয়তা প্রদর্শন।
প্রতিবেদনে বলা হয়েছে, ২০৩৫ সালের মধ্যে ক্রুজটি ১.৩ মিলিয়ন অতিথিকে স্বাগত জানাবে। এ ছাড়া ৫০ হাজার প্রত্যক্ষ ও পরোক্ষ চাকরির সুযোগ তৈরি করবে বলে আশা করা হচ্ছে। পরিষেবা, সুবিধা, ও উপকূল ভ্রমণ প্রোগ্রামের সর্বোচ্চ মান বজায় রাখবে এ ক্রুজ।
ক্রুজ সৌদির প্রধান নির্বাহী লার্স ক্লাসেন বলেছেন, ‘ভিশন-২০৩০-এর সঙ্গে সামঞ্জস্য রেখে সৌদিতে একটি প্রিমিয়াম ক্রুজ ইকোসিস্টেম তৈরি করতে ক্রুজ সৌদির উচ্চাভিলাষী কৌশলে এই গুরুত্বপূর্ণ পদক্ষেপটি একটি ঐতিহাসিক মাইলফলক চিহ্নিত করে।
তিনি জানান, ক্রুজ সৌদি পোর্টফোলিওর মধ্যে একটি স্বায়ত্তশাসিত ব্র্যান্ড হিসেবে কাজ করবে অ্যারোয়া ক্রুজ। এর মাধ্যমে আরবীয় দিকগুলোর সঙ্গে বন্ধন তৈরিতে বিশেষভাবে ডিজাইন করা অভিজ্ঞতা ও পরিষেবা প্রদান করা হবে।
অ্যারোয়া ‘অ্যারাবিয়ান’ এবং ‘রোয়া’ শব্দগুলো থেকে উদ্ভূত, যার অর্থ দৃষ্টি বা স্বপ্ন। অ্যারোয়া ক্রুজের ভ্রমণপথ এবং প্যাকেজগুলো আগামী মাসে অনুষ্ঠিতব্য বাণিজ্যিক উন্মোচণের সময় ঘোষণা করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.