সমালোচনার তীরে ‘আহত নয়’ ইংল্যান্ড

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: কষ্টের জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর পর দ্বিতীয় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে ইংল্যান্ড। দুই ম্যাচেই তাদের পারফরম্যান্স ছিল বর্ণহীন, তাতে বাইরে থেকে ধেয়ে আসছে সমালোচনার তীর। তবে ইংলিশ ফরোয়ার্ড জ্যারড বোয়েন আস্বস্ত করলেন, বাইরের নেতিবাচক কথাবার্তা তাদেরকে স্পর্শ করছে না।
সার্বিয়াকে ১-০ গোলে হারিয়ে আসর শুরুর পর ডেনমার্কের বিপক্ষে ১-১ ড্র করে ইংল্যান্ড। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে থাকলেও গ্যারেথ সাউথগেটের দলের মলিন পারফরম্যান্সের ঢের সমালোচনা চলছে।
টেবিলে বর্তমানে যে অবস্থায় আছে ইংল্যান্ড, তাতে গ্রুপে তৃতীয় হওয়ার চেয়ে নিচে নামার সম্ভাবনা নেই তাদের। সুযোগ আছে, গ্রুপ সেরা হওয়ারও।
বোয়েন জানালেন, বাইরের কোনো বিষয় নিয়ে তারা ভাবছেন না একদমই। নিজেদের ভাগ্য নিজেদের হাতে আছে বলেও মনে করেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।
“দলে সবার মনোভাব সত্যিই উঁচুতে আছে। বাইরের জগতের সঙ্গে জড়ানোর চেষ্টা করছি না আমরা। কেননা, আমাদের সত্যিকার অর্থেই জমাট একটা দল আছে, দলে সবাই ঐক্যবদ্ধ।”
“সম্ভবত যে মান আমরা দাঁড় করিয়েছিলাম, তাতে দুটি ম্যাচই না জেতায় তারা (খেলোয়াড়, সমর্থক এবং পন্ডিতরা) হতাশ। কিন্তু আমরা ৪ পয়েন্টও পেয়েছি; গ্রুপের শীর্ষেও আছি এবং এখনও নিজেদের ভাগ্য নিজেরাই নিয়ন্ত্রণ করছি।”
গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী মঙ্গলবার স্লোভেনিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে স্লোভেনিয়া।
স্লোভেনিয়ার সমান ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ডেনমার্ক। চার নম্বরে সার্বিয়ার পয়েন্ট ১। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.