সমাবেশ বন্ধ : ১৪৪ ধারা জারী, চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ সভাপতির সংবাদ সম্মেলন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: অগঠনতান্ত্রীকভাবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও বিভিন্ন ওয়ার্ড কমিটি গঠনের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের শান্তিবাগস্থ বাসভবনে এই সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনে সভাপতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামীলীগ নেতা স্বাধিনতা চিকিৎসক পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও আওয়ামীলীগ নেতা ডা. গোলাম রাব্বানী।

আজ বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের নামোনিমগাছি খামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আবারও অবৈধ প্রক্রিয়ায় কমিটি গঠনের লক্ষে কাউন্সিলের প্রস্তুতি নেয়ায় সেখানে একই সময়ে এক প্রতিবাদ কর্মসূচীর ঘোষণা দেন সভাপতি সংবাদ সম্মেলনে।

সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, পৌর আওয়ামীলীগের সভাপতি শরিফুল আলম ও সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান উদ্দেশ্য প্রনোদিতভাবে বিভিন্ন ওয়ার্ডে দলের নেতা-কর্মীদের মাঝে বিরোধ ও বিশৃঙ্খলা সৃষ্টির অপকৌশল চালাচ্ছে। পৌর নির্বাচনের আগে কোন ওয়ার্ড কাউন্সিল করা থেকে বিরত থাকার জন্য লিখিতভাবে বলা হলেও তা না মেনে অগঠনতান্ত্রীকভাবে পৌর কমিটি ও পৌর ওয়ার্ড কাউন্সিল করছেন এবং কাউন্সিলরগণের মতামত উপেক্ষা করে আওয়ামীলীগ নয় (নব্য আওয়ামীলীগ ও জাসদ-বিএনফ কর্মী) এমন পছন্দের লোকজনকে পদ দিচ্ছেন।

ইতোমধ্যেই ২৫ অক্টোবর/২০ ৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিল করেন। গত ১০ অক্টোবর ৫নম্বর ওয়ার্ডে একইভাবে কাউন্সিল করে জনমত উপেক্ষা করে পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করার চেষ্টা করলে ত্যাগী স্থানীয় আওয়ামীলীগ কর্মীরা ভন্ডুল করে দেয়। এঘটনায় ২ নভেম্বর ১০ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটে।

ফলে সংশ্লিষ্ট ওয়ার্ডের ত্যাগী ও মজিব প্রেমী পরিবারের কর্মীরা চরম আতঙ্কিত, ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং প্রতিবাদ জানিয়েছে। এরই অংশ হিসেবে আজও কাউন্সিলে প্রতিবাদ জানানো হচ্ছে। এভাবে অগণতান্ত্রিকভাবে সেখানেই কাউন্সিল করার চেষ্টা করবে, সেখানেই প্রতিবাদ সভা করা হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে সম্প্রতি দলীয় গঠনতন্ত্রের নীতিমালা ও জেলা আওয়ামীলীগের মতামতকে উপেক্ষা করে অজ্ঞাত কারণে জামায়াত-শিবির পরিবারের সদস্য মোখলেসুর রহমানকে পৌর কমিটির গুরুত্বপূর্ণ পদে স্থান দেয়ায়ও কড়া প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব এরফান আলী, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা মেসবাহুল জাকের জঙ্গি, সাবেক পৌর কাউন্সিলর মো. শাখাওয়াত হোসেন, আওয়ামীলীগ নেতা নাসরুম মিনাল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমনসহ পৌর আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। এঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের নামোনিমগাছি খামার সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জেলা পুলিশ। বিশৃংখলা এড়াতে শেষ পর্যন্ত উভয়পক্ষেরই সভা বন্ধ হয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন আজ বৃহস্পতিবার বিকেলে জানান, নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্টস্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.