সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন সৈয়দপুর পৌর মেয়র

নীলফামারী প্রতিনিধি: সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় গুনিজন সম্মাননা পেলেন সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। ঢাকাস্থ সেন্টার ফর ন্যাশনাল কালচার (সিএনসি) নামক সংগঠন তাকে এ সম্মাননা প্রদান করেছে।

অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার দীর্ঘ প্রায় ২৫ বছর যাবত সৈয়দপুর পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান ও জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে সৈয়দপুর-কিশোরগঞ্জ অঞ্চলের আপামর জনতার জীবনমান উন্নয়ন সহ নানামুখি সমাজ সেবা ও শিক্ষামূলক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে সমাজের ব্যাপক উন্নয়ন সাধন ও মানবতা বোধে সমৃদ্ধ জনপদ গঠনে অসাধারণ অবদান রেখে চলেছেন।

তার আগামীর পরিকল্পনা সৈয়দপুরের প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে আবাসন, বৃত্তিমূলক প্রশিক্ষণ, আত্মকর্মসংস্থান সৃষ্টি ও সমাজের উন্নয়নমূলক কর্মকান্ডে যুব সমাজ তথা ভবিষ্যৎ প্রজন্মকে সম্পৃক্ত করার মাধ্যমে সৈয়দপুর তথা অত্রাঞ্চলের আমূল পরিবর্তন ঘটানো। তার এ অতীত কর্মকান্ড ও ভবিষ্যৎ পরিকল্পনার ভিত্তিতে সার্বিক বিবেচনায় তাকে সমাজ সেবায় অবদান রাখার ক্ষেত্রে উৎসাহ প্রদান এবং সহযোগিতার প্রত্যাশায় এ সম্মাননা দেওয়া হয়েছে বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল বুধবার (২৫ ডিসেম্বর) রাতে নীলফামারীর সৈয়দপুর শহরের ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্ট সেন্টার এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিল্প বিষয়ক সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ও সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালক এবং সিএনসি’র সভাপতি আবদুল মালেক। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সিএনসি’র ট্রাস্টি মামুনুর রশিদ, সৈয়দপুর মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ ও বিশিষ্ট লেখক হাফিজুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিএনসি’র সদস্য বিশিষ্ট লেখক ও সৈয়দপুরের কৃতি সন্তান সৈয়দ এমদাদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে এছাড়াও তিনজনকে সম্মাননা দেওয়া হয়। এরা হলেন সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিনা সালাম (নারী শিক্ষায় বিশেষ অবদান), মুফতি মইনুল ইসলাম (শিশু সাহিত্যে অবদান) ও চারণ কবি মরহুম আবুল হোসেন আদানী।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সাংবাদিক, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবর্গ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.