সমাজকল্যাণ মন্ত্রীর আত্মীয়স্বজনকে প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রীর আত্মীয়স্বজনকে প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আ.লীগের সহসভাপতি সিরাজুল হক ১৮ জন প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।
বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ।
যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা হলেন, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক কলেজের সহকারী অধ্যাপক তৈমুর রহমান, প্রভাষক এরশাদুল হক, মাহবুবুর রহমান, গোলাম ফারুক, মোফাজ্জল হোসেন, লুতফর রহমান, জাকির হোসেন, মাহবুবুল আলম, ত্রিলোচন চন্দ্র সরকার, খাদিমুল বাশার, ঈমান আলী, লিপিকা চৌধুরী, আসাদুজ্জামান এবং কালীগঞ্জ তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার রায়, তপন কুমার রায় ও প্রভাষক আব্দুল লতিফ, পবিত্র কুমার রায় ও নুর ইসলাম।
এদের মধ্যে এরশাদুল হক সমাজকল্যাণ মন্ত্রীর শ্যালক, গোলাম ফারুক নিকট আত্মীয় ও লিপিকা চৌধুরী হলেন মন্ত্রীর ভাইয়ের স্ত্রী।
স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক বিটিসি নিউজকে বলেন, করিম উদ্দিন পাবলিক কলেজ ও মহিলা ডিগ্রি কলেজ প্রতিষ্ঠান দুটি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কর্তৃক নিয়ন্ত্রিত। এ দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা মন্ত্রীর অনুগত। তারা বিভিন্ন কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। এসব প্রিসাইডিং কর্মকর্তা মন্ত্রীর পক্ষে ভূমিকা রাখবেন এবং ভোট কারচুপি করবেন। এসব প্রিসাইডিং কর্মকর্তাদের বাদ দেওয়া না হলে ভোটের পরিবেশ বিঘ্নিত হবে। সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে নতুনভাবে প্রিসাইডিং কর্মকরবতা নিয়োগ করলে ভোটের পরিবেশ স্বাভাবিক ও সুষ্ঠু থাকবে।
সিরাজুল হক আরও বলেন, শুক্রবার রাতেই আমি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আমাকে আশ্বস্ত করা হয়েছে।
লালমনিরহাট-২ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৪টি। এ আসনে ভোটার সংখ্যা রয়েছে ৪,০২,০২৯ জন। এ আসনে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.