সমবায়’র নাম ভাঙ্গিয়ে ৬ কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার-১

রংপুর প্রতিনিধি: ভোগ্য পণ্য সমবায় সমিতির নামে গ্রামের মানুষদের ধোকা দিয়ে ৬ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামুন হাসান মালিক নামে আদম সুফীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা।
আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) দুপুরে রংপুর নগরীর আলমনগর পানি উন্নয় বোর্ড র‌্যাব -১৩ কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানান র‌্যাবের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আব্দুল্লা আল মূঈন হাসান।
তিনি জানান, ঘটনাটি র‌্যাব গুরত্ব সহকারে তদন্ত করে প্রতারক চক্রের মূল হোতা মামুন হাসান মালিক ওরফে আদম সুফীকে ঢাকার সাভার এলাকার তার এক আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে আদম সুফি ৬ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন। তার সাথে জড়িত অন্যান্য গ্রেফতারের জন্য র‌্যাব অভিযান চালিয়ে যাচ্ছে।
জানা যায়, প্রতারক মামুন হাসান মালিক ওরফে আদম সুফী নীলফামারী জেলার ডোমার উপজেলায় ঘর ভাড়া নিয়ে ডোমার বাজার ভোগ্য পণ্য সমবায় সমিতির ব্যানার লাগিয়ে এলাকার সহজ সরল নারীদের টার্গেট করে বিভিন্ন লোভনীয় পণ্য সামগ্রী সমিতির সদস্য গণের কাছে বিক্রি করে আসছে। প্রতারণার কৌশল হিসেবে সমিতির কয়েকজন নারী সদস্যকে প্রতিশ্রুতি অনুযায়ী মূল টাকাসহ লভ্যাংশ ফিরিয়ে দেওয়ার পর অনেকে নিজেদের সহায় সম্বল বিক্রি করে মোটা অংকের অর্থ দিয়ে সমিতির সদস্যপদ লাভ করেন।
এ ঘটনায় চলতি বছরের ২৪ জানুয়ারী ৪ জন প্রতারককে আসামী করে ডোমার থানায় একটি মামলা দায়ের করেন। একই অভিযোগ দেন র‌্যাবের কোম্পানী কমান্ডার বরাবর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.