‘সমন্বিত উদ্যোগ এবং সঠিক মান প্রয়োগের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব’

প্রেস বিজ্ঞপ্তি: বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র উদ্যোগে বিশ্ব মান দিবস ২০২১ উদ্যাপন উপলক্ষে বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১১:০০ ঘটিকায় বিএসটিআই’র পরিচালক ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় ‘SHARED VISION FOR A BETTER WORLD-STANDARDS FOR SDGs’ অর্থাৎ ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান’।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি জনাব মোঃ জিয়াউল হক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী বিভাগ, রাজশাহী; বিশেষজ্ঞ অতিথি প্রফেসর মোঃ শাফিউল ইসলাম, পিএইচডি, লোক প্রশাসন বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী এবং বিশেষ অতিথি জনাব মোঃ মনিরুজ্জামান, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী উপস্থিত থেকে এবারের মান দিবসের প্রতিপাদ্যের উপর বিষয় ভিত্তিক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।
প্রতিপাদ্য বিষয়ের উপর বিএসটিআই এর পরিচালক ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতি তার স্বাগত ভাষণে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই এর কার্যক্রম ও পরিচিতি এবং আমত্মর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিসত্মারিত বিবরণ দেন।
প্রধান অতিথি তার ভাষণে বলেন, উন্নত দেশ গঠনের লক্ষ্যে সমাজের প্রতিটি ক্ষেত্রে সঠিক মানের কোন বিকল্প নেই। ‘সমন্বিত উদ্যোগ এবং সঠিক মান প্রয়োগের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব’।
উক্ত আলোচনা অনুষ্ঠানে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিল্প ও বণিক সমিতি এবং ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারী,বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং মহানগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.