সমঝোতায় শাকিরা

বিটিসি বিনোদন ডেস্ক: কলম্বিয়ান পপতারকা শাকিরা। আট বছরের জেল থেকে বাঁচতে সমঝোতা করলেন তিনি। স্প্যানিশ কর ফাঁকির মামলায় একটি সমঝোতায় পৌঁছেছেন এ তারকা।
১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৭ মিলিয়ন) দিতে ব্যর্থ হওয়ার অভিযোগে হওয়া মামলায় বার্সিলোনায় বিচার ও কারাদণ্ড এড়াতে সোমবার প্রসিকিউটরদের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেন গায়িকা।
চুক্তির অংশ হিসেবে, তিনি মামলায় উল্লিখিত বকেয়া পরিমাণের ৫০ শতাংশ চার্জ এবং জরিমানা গ্রহণ করেছেন। ৭.৩ মিলিয়ন ইউরোর (৭.৫ মিলিয়ন ডলার) বেশি পরিশোধ করবেন।
এ ছাড়া নির্দিষ্ট তিন বছরের কারাদ- এড়াতে তিনি আরও চার লাখ ৩৮ হাজার ইউরো জরিমানা গ্রহণ করেছেন। চুক্তিতে তিন বছরের স্থগিত সাজাও রয়েছে।
সোমবার (২০ নভেম্বর) শাকিরাকে তার আইনজীবীদের সঙ্গে সকাল ১০টার আগে আদালতে পৌঁছতে দেখা যায়। প্রথম দিনের বিচারের শুনানির সময় বিচারক হোসে ম্যানুয়েল ডেল অ্যামো সানচেজ বলেন, ‘আপনি কি অভিযোগগুলো স্বীকার করেন এবং অনুরোধ করা নতুন শাস্তি মেনে নিচ্ছেন?’ জবাবে শাকিরা বলেন, ‘হ্যাঁ।
মামলাটির ক্ষেত্রে, প্রসিকিউটররা অভিযোগ করেন, তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে এই কর দিতে ব্যর্থ হন। উক্ত সময়কালে তিনি স্পেনে অর্ধেকেরও বেশি সময় কাটিয়েছেন। স্প্যানিশ আইন অনুসারে, সেখানে এক বছরে ১৮৩ দিন বা তার বেশি সময় কাটালে তবেই কর দিতে হবে।
শাকিরা তার সাবেক প্রেমিক ও জনপ্রিয় ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে স্পেনে দীর্ঘ সময় বসবাস করেছেন। এই জুটির দাম্পত্য জীবনে দুটি সন্তান রয়েছে। ১১ বছর একসঙ্গে থাকার পর গত বছর বিচ্ছেদ ঘটে শাকিরা-পিকের।
বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে, পিকের বিশ্বাসঘাতকতার কারণে ব্রেকআপ হয়েছিল দুজনের। পিকে ক্লারা চিয়া মার্টি নামের এক নারীর সঙ্গে সম্পর্কে জড়ান এবং শাকিরার সঙ্গে প্রতারণা করেন। এর পরই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন শাকিরা।
বর্তমানে দুই সন্তানকে নিয়ে মিয়ামিতে স্থানান্তরিত হয়েছেন বিশ্বখ্যাত এই পপতারকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.