সভাপতি ছাড়াই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জায়েদদের সাক্ষাৎ

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন চিত্রনায়ক জায়েদ খান। কিন্তু তার পুরো প্যানেল নিয়ে জয়ী হননি। তবে শুধুমাত্র নিজের প্যানেলের জয়ী প্রার্থীদের নিয়ে গতকাল রবিবার (৩০ জানুয়ারি) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় উপস্থিত হন। সেখানে ছিলেন না সভাপতি পদে জয় পাওয়া ইলিয়াস কাঞ্চনসহ তার প্যানেলের অন্য জয়ী প্রার্থীরা।
আজ সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করেন জায়েদ খান নিজেই। নির্বাচন-পরবর্তী সৌজন্য সাক্ষাৎকারের জন্য সেখানে গিয়েছিলেন বলে ক্যাপশনে উল্লেখ করেন তিনি।
এদিকে সহ-সভাপতি পদে জয়ী মনোয়ার হোসেন ডিপজলের ফেসবুক পেজ থেকে দেওয়া এক স্ট্যাটাস নিয়ে প্রশ্ন উঠেছে। একই ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লেখেন, ‘নব-নির্বাচিত শিল্পী সমিতির সদস্যবৃন্দ মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাহেবের সাথে সৌজন্য সাক্ষাৎ।’
এতে জায়েদ ও কাঞ্চনের মধ্যে বিভেদটি যেন স্পষ্ট হলো। কারণ সেখানে উল্লেখ করা হয়, ‘নব-নির্বাচিত শিল্পী সমিতি’ বাক্যটি। অথচ নেই সভাপতিসহ বাকি ১০ জন।
এই বিষয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘নব-নির্বাচিতরা এখনও সমিতির শপথগ্রহণ করেনি। আনুষ্ঠানিকভাবে দায়িত্বও বুঝে নেয়নি। তাই নব-নির্বাচিত সমিতি বলা ঠিক হবে না। ওরা ওদের (প্যানেল) মতো সাক্ষাৎ করেছে হয়তো। এখানে আমার বলার কিছু নেই।’
গত শুক্রবার (২৮ জানুয়ারি) এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মিশা-জায়েদের প্যানেলের ১১ জন শিল্পী। ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে ১০ জন এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটিতে জায়গা পেয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.