সব রেকর্ড ভেঙ্গে করোনায় ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬,৩০৫, মৃতের সংখ্যা বেড়ে ২১,৬০৪

কলকাতা প্রতিনিধি: আমরা ধীরে ধীরে আনলকের দিকে চলছি ঠিকই কিন্তু আক্রান্তের সংখ্যা যেন বেড়েই চলেছে হু হু করে ৷ যত স্বাভাবিক জীবনে মানুষ ফিরছে তত আক্রান্তের সংখ্যা বাড়ছে ৷ আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁই ছুঁই ৷
স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৬,৩০৫ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে।
এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৭৫ জনের।
মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১,৬০৪। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯৫ হাজার ৫১২। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।
দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৩০ হাজার ৫৯৯ আর মৃত্যু হয়েছে ৯,৬৬৭ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু।
সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৫৮১ আর মৃত্যু হয়েছে ১,৭৬৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ৭ হাজার ৫১ জন। মৃত্যু হয়েছে ৩,২৫৮ জনের।
গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩৯,১৯৪ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৮ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৯১১, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫৪।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.