সবাইকে ঘর দিতে কাজ করছে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, বাংলাদেশ বিশ্বের সবচেয়ে দুর্যোগপ্রবণ দেশ। দুর্যোগের কারণে গ্রামীণ জনগোষ্ঠীতে বাস্তুচ্যুত পরিবার ও গৃহহীনতার সংখ্যা বৃদ্ধি পায়। এমন অবস্থা থেকে পরিত্রাণের জন্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঘর দিতে কাজ করে যাচ্ছে সরকার।
রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আজ সোমবার (২৮ নভেম্বর) এশিয়া শেল্টার ফোরামের (এএসএফ) ২০২২ বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান এসব কথা বলেন।
দেশের সব নাগরিক নিজস্ব ঠিকানা পাবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘এএসএফের এবারের থিম স্থিতিস্থাপক আশ্রয় এবং বসতিনীতি ও অনুশীলন। বাংলাদেশ সরকার এএসএফের এ অবস্থানকে সমর্থন করে। এর মাধ্যমে কেউ গৃহহীন হবে না বা পিছিয়ে থাকবে না। সবাই তাদের নিজস্ব ঠিকানা পাবে।’
ডা. এনাম বলেন, ‘আমরা সর্বস্তরে শেল্টার কমিউনিটি অব প্র্যাকটিসে জ্ঞান, অভিজ্ঞতা ও সর্বোত্তম অনুশীলন গুলো ভাগাভাগি করে নেওয়ার একটি প্ল্যাটফর্ম তৈরি করতে সক্ষম হব। আমি বিশ্বাস করি, এ জাতীয় ফোরাম শক্তিশালী করা দরকার।’
এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এনডিসি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, কারিতাস বাংলাদেশের প্রেসিডেন্ট বিশপ জেমস রমেন বৈরাগী, নির্বাহী পরিচালক সেবাস্টিয়ান রোজারিও এবং বিভিন্ন শেল্টার সেক্টরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.