সবচেয়ে বেশী পারিশ্রমিক মুশফিকুর রহিমের !!!

বিটিসি স্পোর্টস ডেস্ক: নতুন বছরে দ্রুতই জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করবে ক্রিকেট বোর্ড। এবার একটু ভিন্নভাবে ‘পয়েন্ট’ পদ্ধতির প্রচলন ঘটিয়ে খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করতে যাচ্ছে বোর্ড। জানা গেছে, এবার সবচেয়ে বেশী পারিশ্রমিক পেতে চলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

ক্রিকবাজের খবরে বলা হয়েছে, সর্বোত্তম ক্যাটাগরিতে এবার থাকবেন তিন ক্রিকেটার- তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ও রিয়াদ প্রতি মাসে ৬ লক্ষ টাকা করে পারিশ্রমিক পাবেন। তবে তাদের চেয়ে কিছুটা বেশী পেয়ে এই চুক্তির সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার হতে চলেছেন মুশফিক। তিনি পাবেন মাসিক ৬ লক্ষ ২০ হাজার টাকা করে।

খেলোয়াড়দের ম্যাচ খেলার প্রতি আগ্রহ বাড়াতে বিসিবি প্রতি ম্যাচের জন্য পয়েন্টের ব্যবস্থা করছে। যে পয়েন্ট হবে তাদের পারিশ্রমিকের মাণদণ্ড। সে অনুযায়ী, ২০১৭ সালের আগে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ৮ পয়েন্ট এবং ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ১০ পয়েন্ট করে ধরা হয়েছে।

এছাড়া ২০১৭ সাল পর্যন্ত প্রতি ওয়ানডেতে ৪ পয়েন্ট এবং টি-টোয়েন্টিতে ৩ পয়েন্ট করে যুক্ত হয়েছে খেলোয়াড়দের নামের পাশে। সেই মোতাবেক সবচেয়ে বেশী পয়েন্ট মুশফিকের; যার টেস্ট পয়েন্ট ৫৭৪ ও সীমিত ওভারের পয়েন্ট ১১৭২। পয়েন্টের হিসেবে রিয়াদ রয়েছেন তামিমেরও পরে। সবচেয়ে বেশী পয়েন্টধারী মুশফিককে তাই কিছুটা বাড়তি পারিশ্রমিকেই মূল্যায়ন করবে বোর্ড। সর্বশেষ চুক্তিতে মাসিক ৪ লক্ষ টাকা করে পেতেন তামিম, মুশফিক ও রিয়াদ।

এছাড়া মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেনের মাসিক পারিশ্রমিক ৩ লক্ষ টাকা; তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর আড়াই লক্ষ টাকা; ইমরুল কায়েস ২ লক্ষ টাকা এবং মোহাম্মদ মিঠুন ১ লক্ষ ৭৫ হাজার টাকা মাসিক পারিশ্রমিক পাওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ চুক্তিতে মুস্তাফিজের পারিশ্রমিক ছিল ৩ লক্ষ টাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.