সন্ত্রাসী বাহিনী দিয়ে ইটভাটা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোরে এক যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদা না পেয়ে সন্ত্রাসী কায়দায় ইট ভাটা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ ভাটা মালিক। এ ঘটনায় থানায় অভিযোগ করেও কোন সুফল পাননি তিনি।

এদিকে অন্যায়ভাবে নিরীহ ইটভাটা মালিক আব্দুল আজিজের ভাটা দখলের তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসী মিলনকে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন নাটোর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আঃলীগ নেতা শরিফুল ইসলাম রমজান।

আজ বৃহস্পতিবার দুপুরে দুপুরে ইউনাইটেড প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ভাটা মালিক আব্দুল আজিজ অভিযোগ করেন, নাটোর সদর উপজেলার তেলকুপি নুরানীপাড়ায় এ আরকে ইট ভাটা তৈরী করে প্রায় ২০ বছর ধরে ব্যবসা করে আসছেন তিনি।

সম্প্রতি জামিল হোসেন মিলন নামে এলাকার চিহ্নিত সন্ত্রাসী তার ভাটা থেকে ১৩ লাখ টাকার ইট জোর করে তুলে নিয়ে যায়।দাম চাইলে উল্টো ৭ লাখ টাকা চাঁদা দাবি করে।চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মঙ্গলবার সশস্ত্র অবস্থায় ভাটায় হানা দিয়ে মালিক ও শ্রমিক-কর্মচারিদের মারপিট করে বের করে দিয়ে ভাটাটি দখল করে নেয়।

ভাটা মালিক আব্দুল আজিজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তিনি থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

ভাটা মালিক আব্দুল আজিজ অভিযোগ করেন , সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং ইটভাটা মালিক সমিতির সাথে ভিন্ন ভি› মিমংসা বৈঠকে আগামি কার্ত্তিক মাস পর্যন্ত আমার ইটভাটা চালিয়ে ছেড়ে দেওয়ার কথা।

কিন্তু তার আগেই মিলন মিমাংসা বৈঠক অগ্রাহ্য করে ইটভাটা দখলে নেয়। অভিযুক্ত যুবলীগ নেতা মিলনের বিরুদ্ধে নাটোর ও নলডাঙ্গা থানায় ইতোপূর্বে একজন শিক্ষককে অপহরণপূর্বক গুম, সরকারী দায়িত্ব পালনকালে দুই উপসহকারী প্রকৌশলীর হামলা মারপিট, নাশকতা, হত্যাচেষ্টা, টেন্ডারবাজি, ব্যবসা দখল ও চাঁদাবজিসহ প্রায় এক ডজনের বেশি মামলা রয়েছে।

দখলে বাঁধা দিলে যুবলীগ নেতা মিলন তার অনুগত সন্ত্রাসীরা ভাটা মালিক, কর্মচারী এবং শ্রমিকদের মারপিট করে এবং ইটভাটা অফিস ভাংচুর ও লুটতরাজ করে । বর্তমানে ওই ইটভাটাটি সন্ত্রাসীদের বসিয়ে দিন-রাত পাহারা দিচ্ছে । ইতিপূর্বে ব্যবসায়ী আব্দুল আজিজ হুমকি দিয়ে সাড়ে ৫ লাখ চাঁদা দিতে বাধ্য করে ।

নাটোর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আঃলীগ নেতা শরিফুল ইসলাম রমজান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান , ইটভাটা ব্যবসায়ী আব্দুল আজিজ র্দীঘদিন ধরে ভাটার ব্যবসা করছে। সেখানে ভাটাটি করার পর থেকেই সন্ত্রাসী মিলন দখল করার জন্য নানামুখী তৎপড়তা শুরু করে। ভাটার জমির দুটি অংশ কিনে নিয়ে আজিজকে উচ্ছেদের চেষ্টা করে ।

এ বিষয়ে স্থানীয় সাংসদের হস্তক্ষেপে বৈঠক করে মিমাংসা হয় ,আব্দুল আজিজ আগামি কার্ত্তিক মাস পর্যন্ত ব্যবসা করে ভাটার সব জিনিসপত্র সরিয়ে নিবে। সন্ত্রাসী মিলন তা মেনে একজন নিরীহ ব্যবসায়ীর ভাটা সন্ত্রাসী কায়দায় দখল করেছে । আমি সন্ত্রাসী মিলনের অবিলম্বে গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

অপরদিকে জামিল হোসেন মিলন এ অভিযোগ অস্বীকার করে বলেন, ইটভাটার তিন শেয়ারের মধ্যে দুটি শেয়ারের মালিক তিনি আগেই ছিলেন। গত বছর আব্দুল আজিজের শেয়ার তিনি কিনে নিয়েছেন। সমঝোতা বৈঠক অনুসারে ৩১ ফালগুনের মধ্যে আজিজের ইটভাটা ছেড়ে দেয়ার কথা। কিন্তু ছেড়ে না দেওয়ায় তিনি আজিজকে ইট ভাটা ছেড়ে দিতে বলেছেন।

তিনি আরো বলেন, পুলিশের পক্ষ থেকে দুই পক্ষকে ডেকেছেন । বৈঠক চলছে।

নাটোর থানার ওসি জাহাঙ্গীর আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এটি একটি ব্যবসায়ি বিরোধ। উভয় পক্ষকে মিমাংসার জন্য ডাকা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.