সদর উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল ॥ সকল প্রস্তুতি সম্পন্ন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল সোমবার। সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার লক্ষে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এই লক্ষে আজ রবিবার দুপুর থেকেই নির্বাচনী কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের কাছে নির্বাচনী মালামাল হস্তান্তর কার্যক্রম শুরু করে নির্বাচন অফিস।

আগামীকাল সোমবারে অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার লক্ষে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

এই লক্ষে রবিবার দুপুর থেকেই নির্বাচনী কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নিকট নির্বাচনী মালামাল হস্তান্তর কার্যক্রম শুরু করে নির্বাচন অফিস। নির্বাচনী ব্যালটবাক্স, ব্যালট পেপার, সীলসহ নানা উপকরণ নিয়ে নিজ নিজ ভোট কেন্দ্রে রওয়ানা হন সংশ্লিষ্ঠ ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ কর্মকতাগণ।

আজ রবিবার দুপুরে সদর পরিষদ হলরুমে নির্বাচনী উপকরণ বিতরণকালে উপস্থিত ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান, সদর উপজলো নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কাইছার মোহাম্মদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ কর্মকতাবৃন্দ।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লক্ষ ৮১ হাজার ৯’শ ১৪। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯০ হাজার ৬’শ ৯৩ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৯১ হাজার ২’শ ২১ জন। ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে গঠিত সদর উপজেলা নির্বাচনে ১’শ ৫৭ টি ভোটকেন্দ্রের ৯’শ ৯৫টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

প্রতিটি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন প্রিজাইডিং অফিসারের অধিনে পুলিশ ও আনসার সদস্যরা। এমনকি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সদস্যরাও। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীদের সাথে সদর উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.