সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে হুমকি দিয়ে টাকা আদায়ের ঘটনায় প্রতারক চক্রের ০২ সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা আদায়ের অভিযোগে রাজধানীর কলাবাগান এলাকা থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ এর একটি চৌকস দল।
গ্রেফতার আসামীরা হলো: মো. জীবন খান (৩৪) ও মো. রাকিবুল ইসলাম শান্ত (২৬)। এসময় তাদের কাছে থেকে একটি মোটরসাইকেল ও ০৭ টি মোবাইল ফোন জব্দ করা হয়।
আজ বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব। তিনি বলেন, গতকাল মঙ্গলবার র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কলাবাগান থানার গ্রিনরোড এলাকায় অভিযান চালিয়ে সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণাকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন।
এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, গ্রেফতাকৃত জীবন খান ও রাকিবুল ইসলাম শান্ত গত ৩০ ডিসেম্বর দুপুরে মো. আমিনুল ইসলাম (৬২) নামে এক ব্যক্তির কাছে ফোন দিয়ে সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দেন। এসময় তারা আমিনুলের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ ও বানোয়াট মামলা দিয়ে তার পরিবারকে শারীরিক ও আর্থিক ক্ষতি করার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করেন।
সেই সাথে হুশিয়ারী দিয়ে বিষয়টি কাউকে জানাতে নিষেধ করেন। এতে আমিনুল ভয় পেয়ে তার পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাৎক্ষণিক তার আত্মীয়-স্বজনের কাছে থেকে ধার করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০ হাজার ৪০০ টাকা তাদেরকে দেন। কিন্তু সেই টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পুনরায় হুমকির মাধ্যমে আরও টাকা দাবি করে। এতে আমিনুল ইসলাম আরও টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাবের শরণাপন্ন হয়ে একটি অভিযোগ দায়ের করেন এবং থানায় জিডি করেন।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এ অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কলাবাগান থানার গ্রিনরোড এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রটির দুই সদস্যকে গ্রেফতার করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, গ্রেফতার চক্রটি বেশ কিছুদিন ধরে সচিবালয়সহ রাষ্ট্রের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল।
র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, এ ঘটনায় গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.