সক্রিয় দুই (এবিটি) জঙ্গি গ্রেপ্তার

ময়মনসিংহ ব্যুরো: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
গ্রেপ্তারকৃতরা হলে: মো. কাওসার আহাম্মেদ ওরফে মিলন (৩০) ও জাহিদ মোস্তফা (২০)।
আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুইটি অ্যান্ড্রয়েড মোবাইল, চারটি সিম কার্ড, সাতটি উগ্রপন্থী বইয়ের সফট কপি ও প্রিন্টেড হার্ড কপি জব্দ করা হয়। এসব বইয়ের মধ্যে আল বালাগ, তিতুমীর মিডিয়া, সাহম আল হিন্দ মিডিয়া, জসীমউদ্দিন রহমানী ও আনোয়ার আল আওলাকীর বই রয়েছে। এছাড়া ফেসবুক ও মেসেঞ্জার থেকে তাদের সংগঠনের উগ্রবাদী কার্যক্রম ও বই বিক্রি সংক্রান্ত ৩৪ পাতা স্ক্রিনশট জব্দ করেছে অ্যান্টি টেররিজম ইউনিট।
মোহাম্মদ আসলাম বলেন, গোপন সংবাদদের ভিত্তিতে এটিইউর একটি চৌকস দল ময়মনসিংহের মুক্তাগাছা থানার কালীবাড়ি মসজিদ এলাকায় গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) অভিযান পরিচালনা করে। এ সময় এবিটির ২ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কাওসার আহম্মেদ ঢাকার বিভিন্ন স্থান থেকে ‘আনসারুল্লাহ বাংলা টিম’-এর মতাদর্শ প্রচারকারী বই সংগ্রহ করে বিক্রি ও সরবরাহের কাজে নয় বছর ধরে জড়িত। গ্রেপ্তার জাহিদ মোস্তফা তাকে এই কাজে দুই বছর ধরে সহযোগিতা করে আসছিল।
তিনি বলেন, কাওসার আহাম্মেদ ও জাহিদ মোস্তফা দীর্ঘদিন ধরে ‘আনসারুল্লাহ বাংলা টিম’এর প্রধান মুফতী জসীমুদ্দিন রাহমানিসহ অন্যান্য উগ্রবাদী লেখকের বই অনলাইনে বিক্রি করে আসছিল। এছাড়া সরকার ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার পরিকল্পনা, গোপনে অনলাইন-অফলাইনে উগ্রবাদী ও জিহাদি বই বিক্রি ও জিহাদে উদ্বুদ্ধকরণের প্রস্তুতি গ্রহণ করছিল।
তাদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা হয়েছে বলেও তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.