সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৮টা কারফিউ শিথিল: চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান, মাঠে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: মানুষের জানমাল রক্ষা ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে সরকারের জারি করা কারফিউ ৮ম দিনের মতো চাঁপাইনবাবগঞ্জেও অব্যাহত রয়েছে। শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয় জেলায়। শনিবার রাত ৮টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত কারফিউ বলবৎ রাখা হয়েছে।
জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন এর আদেশক্রমে শনিবার দুপুর ১২টার দিকে মাইকিং করে বিষয়টি নিশ্চিত করা হয়।
এদিকে, পরিস্থিতি অনেকটায় স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন। যাতায়াত করছে দূরপাল্লার বাসওচাঁপাইনবাবগঞ্জে কারফিউ জারির ৮ষ্ঠ দিনেও শনিবার সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল লক্ষ্য করা গেছে। জেলা শহরের বিশ্ব রোড মোড়সহ বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। চাঁপাই-সোনামসজিদ মহাসড়কে সেনা-বিজিবি, পুলিশ-র‌্যাব সদস্যদের একটি গাড়ি বহর টহল দিতে দেখা যায়।
দীর্ঘ সময় কারফিউ শিথিল হওয়ায় জেলা শহরের শহীদ সাটু হল মার্কেট, শিল্পকলা মার্কেট, নিউমার্কেট, ক্লাস সুপার মার্কেট, ডিসি মার্কেট, পুরাতন বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মার্কেটগুলো খোলা ছিলো। বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এদিকে, ছোট বড় যানবাহনে মানুষ জরুরী কাজে বের হচ্ছেন।
তবে, অন্যান্য দিনের চেয়ে বেশী সংখ্যক লোকজনকে বাইরে বের হতে দেখা গেছে। খোলা ছিলো ঔষধের দোকান, খাবারের দোকান, হাসপাতাল, ক্লিনিকসহ জরুরী সেবা প্রতিষ্ঠানগুলো।  তবে, এখন পর্যন্ত জেলায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.