সংরক্ষিত মহিলা সাংসদে আ. লীগের মনোনয়ন ফরম জমা দিলেন ডাঃ মেহ-ই জাবীন

চট্টগ্রাম ব্যুরো: সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে আজ ৭ ফেব্রুয়ারী সকালে দলীয় কার্যালয় বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ষাটের দশকের খ্যাতিমান ছাত্রনেতা, সাবেক গণ পরিষদ সদস্য, দক্ষিণজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম জননেতা এম.আবু ছালেহ’র কনিষ্ঠা সন্তান ডাঃ মেহ ই জাবীন তুলি।
উল্লেখ্য ডাঃ মেহ ই জাবীন তুলি বর্তমানে বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন। তার স্বামী ডাঃ মোঃ মোকতার হোসেন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে মেডিসিন বিভাগে কনসালটেন্ট হিসেবে কর্মরত আছে। ডাঃ তুলি বিভিন্ন সামাজিক, সেবামুলক সংগঠনের সাথেও জড়িত আছেন।
বিশেষ করে তিনিও তার স্বামী ছুটির দিনে অটিজম শিশু ও স্বল্প আয়ের এলাকাবাসীদের বিনামুল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এছাড়া তিনি বীর মুক্তিযোদ্ধা এম. আবু ছালেহ স্মৃতি পরিষদের সভাপতি, মুক্তিযুদ্ধের সন্তান স্কোয়াড, প্রত্যয়’৭১ সহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত রয়েছেন।
এক বিবৃতিতে তিনি বলেন, আমার মরহুম পিতা বীর মুক্তিযোদ্ধা এম.আবু ছালেহ ও মরহুমা মাতা ফাতেমা ছালেহ আজীবন দেশমাতৃকার জন্য জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে আমৃত্যু কাজ করে গেছেন। আদর্শ রাজনীতিবিদ ও মহৎ মানুষ হিসেবে আমার বাবা আমাদের জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমার মা আমাদের চেয়েও তিনি বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মী এবং সাধারণ মানুষের জন্য বেশি সময় দিয়েছেন। রাজনীতির কারণে বাবাকে খুব কম সময়ে কাছে পেয়েছি। শুধু বাবার মহতি কর্মগুলো অনুধাবনের চেষ্ঠা করেছি। বাবার সকল কাজে নিরব সহযোগিতা করার চেষ্ঠা করেছি শেষ জীবনে বাবাকে সাধ্যানুযায়ী চিকিৎসা ও সেবা দেয়ার চেষ্ঠা করেছি।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও আওয়ামীলীগের প্রবীণ নেতৃবৃন্দের পরিবারের সন্তানদের কমবেশি রাষ্ট্রীয় ও দলীয়ভাবে কাজ করার সুযোগ দিয়ে চলেছে। আমিও বিশ্বাস করি আমার বাবার সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে দেশের জন্য যে অবদান রেখে গেছে তার স্বীকৃতিস্বরুপ আমাকেও তিনি জনমানুষের কাজ করার সুযোগ দিবেন। সংরক্ষিত মহিলা আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেলে চট্টগ্রামের মানুষের জন্য সরকারি সহযোগিতার পাশাপাশি নিজ উদ্যোগে চিকিৎসা সেবাসহ নানান সামাজিক কাজ করে যাব।
তিনি চট্টগ্রামের আওয়ামী পরিবারের সকল নেতাকর্মীদের দোয়া কামনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.