সংবাদ প্রকাশের পর চেয়ারম্যান, ইউএনও ও সমাজসেবার সহযোগিতায় ভাতা কার্ড পেল ১০ অসহায়

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে প্রতিবেদককে সংবাদ প্রকাশের পর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও এবং সমাজসেবা কর্মকর্তার সহযোগীতায় ১০ জন অসহায় মানুষ ভাতা কার্ড পেয়েছে। প্রায় ৬ মাস পূর্বে বিভিন্ন গণমাধ্যমে “ভাতা পাচ্ছে না অসহায় মানুষ” শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি সিরাজগঞ্জের ডিসি, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, সাবেক নির্বাহী অফিসার সিফাত-ই-জাহাব ও সমাজসেবা কর্মকর্তার দৃষ্টি গোচর হয়।
এরই ফলশ্রুতিতে বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল ও তৎকালীন নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান ২৪ জন  প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা কার্ড দেওয়া উদ্যোগ নেন। কিন্তু ভাতা কার্ড সংকট থাকায় ১০ জনকে দেওয়া হয়। বদলিজনিত কারণে সিফাত-ই-জাহান এই ভাতা কার্ড বিতরণ করতে না পরলে তার স্থলাবিশিষ্ট নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান, সমাজসেবা কর্মকতা ইলিয়াস হোসাইন ও প্রতিবেদক বেলকুচি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম উপস্থিত থেকে ১০ জন অসহায়দের মাঝে আজ মঙ্গলবার (১৮ আগষ্ট) এই ভাতা কার্ড বিতরণ করেন।
বিষটি সম্পর্কে স্থানীয় প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা সংবাদ সংগ্রহের জন্য উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে থাকি। তাই অসহায় মানুষের মানবতর জীবন যাপনের কথা সংবাদে মাধ্যামে তুলে ধরি। তারই প্রেক্ষিতে ১০ জন ভাতা কার্ড পেয়েছে।
সমাজসেবা কর্মকতা ইলিয়াস হোসাইন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সাংবাদিকরা তৃণমূল থেকে এসব অসহায়দের সংবাদ আমাদের জানান। আমরা চেষ্টাকরি সবাইকে সহায়তা করার জন্য।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিছুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা ১০ জন প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতার কার্ড বিতরণ করেছি। আগামীতে আরও কার্ড বিতরণ করা হবে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না অসহায় মানুষদের সংবাদ আমরা তাদের মাধ্যমে জানতে পারি। সাংবাদিকদের আমরা সাধুবাদ জানাই। ভাতা কার্ড কম থাকায় সব কয়টি দিতে পারিনি। তবে আগামীতে বাকি গুলো দেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.