সংগীতের সম্রাট এলটন জন অসুস্থ

বিটিসি বিনোদন ডেস্ক: সংগীতের সম্রাট এলটন জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ৭৬ বছর বয়সী ব্রিটেনের এই গায়ক বাড়ির মেঝেতে পা পিছলে পড়ে গিয়ে আহত অবস্থায় লন্ডনের মনাকোর প্রিন্সেস গ্রেস হাসপাতাল সেন্টারের অর্থোপেডিক বিভাগে প্রয়োজনীয় চিকিৎসা নেন।
বিবিসির, ‘কোল্ড হার্ট’ খ্যাত গায়ক হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে একদিনের চিকিৎসা শেষে এখন নিজ বাড়িতে অবস্থান করছেন তিনি। তবে এখনও পুরোপুরি সুস্থ নন এলটন। বাড়িতে অবস্থান করলেও চিকিৎসকের ফলোআপে থাকার নির্দেশ রয়েছে তার।

পিয়ানো প্রেমি এই শিল্পীর শৈশব থেকেই মিউজিকের প্রতি বেশি আগ্রহ ছিল। এ কারণে তার পরিবার তাকে ভর্তি করেন রয়্যাল একাডেমি অফ মিউজিক প্রতিষ্ঠানে। মাত্র ১৭ বছর বয়সে একটি ব্যান্ড দল গঠন করেন। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

অল্প সময়ের মধ্যে পেয়ে যান পপ তারকার খ্যাতিও। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে, স্যাক্রিফাইস, কোল্ড হার্ট, আই ওয়ান্ট লাভ, আইস অন ফায়ার, ডোন্ট গো ব্রেকিং মাই হার্ট, ইওর সং, স্লিপিং উইথ দ্য পাস্ট ইত্যাদি। ক্যারিয়ারে তার কাজের স্বীকৃতি স্বরূপ ১৯৯৫ সালে এলটন পান অস্কার পুরস্কার। ৬ বার গ্র্যামি অ্যাওয়ার্ড, ১২ বার আইভর নোভেলো অ্যাওয়ার্ড এবং একবার টনি অ্যাওয়ার্ডের মতো সম্মানজনক পুরস্কারও রয়েছে তার অর্জনের ঝুলিতে।
গীতিকার, সুরকার, গায়ক ছাড়াও এলটনের ‘দানবীর’ নামেও খ্যাতি রয়েছে। ২৪ টিরও বেশি দাতব্য তহবিলে অর্থ সাহায্য করেন তিনি। সংগীত ও দাতব্যে অসামান্য অবদানের জন্যে ১৯৯৮ সালে দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে নাইট উপাধি পান। এছাড়া তিনি সিবিই বা ‘কমান্ডার অব দ্য অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার’ পদকেও ভূষিত হয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.