সংখ্যালঘুদের ওপর হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ কথিত শাসকগোষ্ঠীর ইন্ধনে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আবারও ষড়যন্ত্র শুরু হয়েছে। সংখ্যালঘুদের ওপর হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা কথিত শাসকগোষ্ঠীর ইন্ধনে হয়েছে। তারা বিভিন্ন ঘটনার নাটক সাজিয়ে প্রচার করছে।
বুধবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৯টায় ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যে সরকার পতিত হয়েছে তারা বিভিন্ন নাটক সাজিয়ে সীমান্ত দিয়ে সংখ্যালঘু হিন্দু পরিবার ভারত যাওয়ার কথা প্রচার করছে। কয়েক দিন আগে বালিয়াডাঙ্গী সীমান্তে কয়েকশ মানুষ জড়ো হয়েছিলেন। প্রশাসন ও বিভিন্ন গোয়েন্দার মাধ্যমে জেনেছি এটি যে সরকার পতিত হয়েছে তাদের সাজানো নাটক।
মির্জা ফখরুল বলেন, যারা জড়ো হয়েছিলেন তাদের সঙ্গে স্ত্রী-সন্তান কেউ ছিল না। তারা গিয়ে বলছে যে, তারা চলে যাচ্ছে। এটা একটি নাটক এবং ওপারে ধারণা দেওয়া যে, তারা এখানে নির্যাতিত হচ্ছে। তারা এ দেশে থাকতে পারবে না। আপনারা দেখেছেন যে, আমাদের দল এসব ঘটনাকে প্রতিহত করার জন্য জেলার নেতাকর্মীরা ছুটে বেড়িয়েছে। সে কাজটি এখনো করে যাচ্ছে। আমাদের সুস্পষ্ট নির্দেশনা আছে। যদি প্রমাণ করা যায় এখানে আমাদের দলের কোনো লোকজন জড়িত আছে- আমি ডিসি ও এসপিকে বলেছি আপনারা সব ব্যবস্থা নেবেন।
বিএনপির মহাসচিব বলেন, আমাদের দলের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিব। ইতোমধ্যে একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।
সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের কাছে আমরা সহযোগিতা চাই, আপনারা দায়িত্বশীল নাগরিক হিসেবে মিথ্যা সংবাদ যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। তাদের পলিটিক্যাল এজেন্ডা বাস্তবায়ন করার জন্য যেন আপনাদের ব্যবহার করতে না পারে। একই সঙ্গে মানুষকে যেন ব্যবহার করতে না পারে।
বিএনপির এ নেতা বলেন, আমি আপনাদের মাধ্যমে এখানকার সনাতন ধর্মের মানুষ যারা আছেন তাদের অনুরোধ করব, আপনারা গুজবে কান দেবেন না, প্রভাবিত হবেন না। আমরা সবসময় আপনাদের পাশে আছি। এখানে যেন সৌহার্দ বিনষ্ট না হয়। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না হয় সে দায়িত্ব আমাদের। সে দায়িত্ব আমরা নিয়েছি।
এ সময় জেলা বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। পরে তিনি আগুনে পোড়া বিএনপি কার্যালয়সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.