শ্রেষ্ঠত্বের মুকুট ফিরে পেলেন জোকোভিচ

বিটিসি স্পোর্টস ডেস্ক: আবারও অস্ট্রেলিয়ান ওপেনের শ্রেষ্ঠত্ব ফিরে পেলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো আসরের শিরোপা জিতলেন বিশ্বসেরা এই টেনিস তারকা।
মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনার নীল কোর্টটা এদিন অপেক্ষায় ছিল নতুন রাজাকে বরণ করে নেয়ার। একদিকে বিশ্বসেরা তারকা নোভাক জোকোভিচ, অন্যদিকে রাশিয়ার চতুর্থ বাছাই দানিল মেদভেদেভ। কে হবেন চ্যাম্পিয়ন? কার মাথায় উঠবে মুকুট? মেদভেদেভ কি পারবেন ইতিহাস গড়তে? নাকি আবারো শিরোপা উল্লাসে মাতবেন জোকোভিচ তা দেখতেই অপেক্ষায় ছিলো টেনিস বিশ্ব।

ম্যাচে ফেবারিট জোকো। তাই শুরু থেকে তার দিকেই নজর ছিলো গ্যালারির দর্শকদের। প্রথম সার্ভ, দ্বিতীয় সার্ভ সব দিক থেকেই পয়েন্ট কুড়িয়েছেন এই সার্বিয়ান। প্রথম সেট জিতে নিয়েছেন ৭-৫ গেমে।

দ্বিতীয় সেটেও জকোভিচের সামনে দাঁড়াতে পারেননি রাশিয়ার মেদভেদেভ। ব্যাকহ্যান্ড, ফোরহ্যান্ডের কারসাজিতে একের পর এক পয়েন্ট জিতে গেমগুলো নিজের করে নেন আসরের আটবারের চ্যাম্পিয়ন। দ্বিতীয় সেট জিতে নেন ৬-২ গেমে।

দুই সেটে পিছিয়ে পড়ে আর ঘুরে দাঁড়ানো হয়নি মেদভেদেভের। হাল ছেড়ে দেন তিনি। অন্যদিকে, ব্রেক পয়েন্ট আর রিসিভ পয়েন্টগুলো নিজের করে নিয়ে তৃতীয় সেটেও সমান আধিপত্য দেখান বিশ্বসেরা তারকা জকো। সেট জিতে নেন ৬-২ গেমে। তাতেই সরাসরি ৩-০ সেটে জিতে টানা তৃতীয়বারের মত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা উল্লাসে মাতেন নোভাক জোকোভিচ। ট্রফি জিতে পুরোনো প্রেমের কথা আবারো মনে করিয়ে দিলেন এই সার্বিয়ান।

নোভাক জোকোভিচ বলেন, ‘আমি ধন্যবাদ জানাতে চাই এই কোর্টকে, ধন্যবাদ জানাতে চাই রড লেভার অ্যারেনাকে। আমাকে এত আপন করে নেয়ার জন্য। আমাদের ভালোবাসা কখনো কমবে না, বরং দিনদিন আরও বাড়বে। আমাদের এ মধুর সম্পর্ক কখনও শেষ হবার নয়। আবারও ধন্যবাদ জানাই সবাইকে।’

এ নিয়ে ১৮টি গ্র্যান্ড স্ল্যাম ঝুলিতে পুড়লেন জোকোভিচ। আর দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সমান ২০টি ট্রফির মালিক হবেন এই সার্বিয়ান। তবে, ৮ মার্চ পর্যন্ত বিশ্বসেরার তকমাটা কিন্তু থাকবে তার দখলেই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.