শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে ‘বিশ্বরেকর্ড’ ভারতের

বিটিসি স্পোর্টস ডেস্ক: হোয়াইটওয়াশই হলো শ্রীলঙ্কা। মান বাঁচানোর শেষ টি-টোয়েন্টিতেও লড়াই করতে পারলো না সফরকারীরা। ধর্মশালায় তৃতীয় ম্যাচে লঙ্কানদের ৬ উইকেট আর ১৯ বল হাতে রেখে হারিয়েছে ভারত।
৩-০ ব্যবধানের এই সিরিজ জয়ের পর বিশ্বরেকর্ডও গড়ে ফেলেছে রোহিত শর্মার দল। গত নভেম্বর থেকে টানা ১২টি টি-টোয়েন্টি জিতেছে ভারত। তাতে এই ফরমেটে আন্তর্জাতিক টানা জয়ের বিশ্বরেকর্ডে আফগানিস্তান ও রোমানিয়ার পাশে বসেছে তারা।
রোববার রাতে ধর্মশালায় টস জিতে ব্যাট করতে নেমে দাসুন শানাকার ৩৮ বলে ৭৪ রানের ইনিংসের পরও ৫ উইকেটে ১৪৬ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। জবাবে শ্রেয়াস আয়ারের ঝড়ো ব্যাটে জয় পেতে কষ্ট হয়নি ভারতের।
ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। ২৯ রানের মধ্যে তারা হারিয়ে বসে ৪ উইকেট। সেখান থেকে বলতে গেলে একাই দলকে টেনে তুলেছেন শানাকা। ৩৮ বলে ৯ বাউন্ডারি আর ২ ছক্কায় ৭৪ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত থাকেন লঙ্কান দলপতি।
ভারতের পক্ষে ২৩ রানে দুটি উইকেট নেন আভেশ খান। মোহাম্মদ সিরাজ ১ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন মাত্র ২২ রান।
জবাবে শুরুতেই রোহিত শর্মাকে (৫) হারায় ভারত। ওপেনিংয়ে সঞ্জু স্যামসনও খুব একটা সুবিধা করতে পারেননি (১২ বলে ১৮)। তবে তিন নম্বরে নেমে শ্রেয়াস আয়ার ম্যাচ জেতানো এক ইনিংস খেলে দিয়েছেন।
৪৫ বলে ৯ চার আর ১ ছক্কায় ৭৩ রানে অপরাজিত থাকেন আয়ার। ১৫ বলে ২২ রানের হার না মানা ইনিংস খেলেন আগের ম্যাচে ঝড় তোলা রবীন্দ্র জাদেজাও। দীপক হুদার ব্যাট থেকে আসে ১৬ বলে ২১। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.