শ্রীমঙ্গলে আলোকিত চার নারীকে নকশী কাঁথা ফাউন্ডেশনের সম্মাননা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কর্মে আলোকিত চার নারীকে সম্মাননা দিয়েছে নকশী কাঁথা ফাউন্ডেশন। শনিবার বিকালে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে শ্রীমঙ্গল নকশী কাঁথা ফাউন্ডেশনের উদ্যোগে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সার্বিক সহযোগীতায় কর্মে আলোকিত চারজন নারী উদ্যোক্তাকে এ সম্মাননা দেওেয়া হয়।
সম্মাননাপ্রাপ্তরা হলেন: শ্রীমঙ্গল বিএমএ’র সভাপতি ডা: হরিপদ রায়ের সহধর্মিনী শ্রীমতি প্রীতি রায়। তিনি নিজের বাসার ছাদে ফুল-ফলের চাষ, দরিদ্র মহিলাদের সংসারের হাল ধরতে আর্থিক সহায়তা, মেয়েদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন সামগ্রী প্রদানসহ বিভিন্নভাবে সমাজে অবদান রেখে চলছেন।
একইসঙ্গে সম্মাননা পেয়েছেন শ্রীমঙ্গল মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সবুজ আন্দোলন শ্রীমঙ্গলের আহবায়ক রীনা সরকার। তিনি পিছিয়ে পড়া নারীদের সামনের দিকে এগিয়ে নিতে বিভিন্ন প্রশিক্ষনের ব্যবস্থা করে দেয়া, বিভিন্ন দুর্যোগে তাদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত রয়েছেন।
একইভাবে নারী উন্নয়নে ও নিজের জীবনের সংকট মোকাবেলা করে সাচ্ছন্দে জীবন যাপনের উজ্বল প্রতীক শ্রীমঙ্গল মিতালী বিউটি পার্লার ও এম এন ইয়গা লেডিস জীম সেন্টারের সত্তাধিকারী মিতালী দাশ ও নারী উদ্যোক্তা শাহনাজ আলমকে সম্মাননা দেওয়া হয়েছে।
শ্রীমঙ্গল নকশী কাঁথা সভাপতি জেসমিন হোসেন জুঁই’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন।
এ সময় বক্তব্য দেন বিএমএ শ্রীমঙ্গলের সভাপতি ডা. হরিপদ রায়, সংস্কৃতিজন অজয় দেব, লন্ডন প্রবাসী নবারুন দাশ রিপন, অধ্যাপক অবিনাশ আচার্য্য, শ্রীমঙ্গল উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিনা সরকার ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মৌলভীবাজার প্রতিনিধি মো. সাহেব আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.