শ্রীপুরে মোজা তৈরির কারখানায় আগুন, বাড়ি ছাড়ছেন স্থানীয়রা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে গ্লোব গ্লোভস্ (বাংলাদেশ) ম্যানুফ্যাকচারিং লিমিটেড নামের একটি মোজা কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।
আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাবাড়ি ইউনিয়নে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কে বাড়ি ছেড়ে যাচ্ছেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে মোজা তৈরির কারখানায় আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাপাসিয়া, রাজেন্দ্রপুর, জয়দেবপুর ফায়ার সার্ভিসসহ ফায়ার সার্ভিসের পাঁচটিইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। কারখানায় পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় বাসা বাড়ি থেকে পানি নিয়ে চলছে আগুন নিয়ন্ত্রণের কাজ।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ্ আল আরেফিন বিটিসি নিউজকে জানান, কারখানার একটি ভবনের দুই তলা ও তিন তলায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। পানির জন্য আগুন নিয়ন্ত্রণের কাজ বাধাগ্রস্ত হচ্ছে।
সন্ধ্যা সাড়ে ৬টায় রির্পোট লেখা পর্যন্ত আগুনের ভয়াবহতা আরও বাড়ছে। কারখানার পেছনের দিকের বাসিন্দাদের বাড়ি ছেড়ে মালামাল নিয়ে বাহিরে অবস্থান করতে দেখা গেছে।
এ বিষয়ে জানতে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাজীপুর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম সাইফুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.