শ্রম প্রতিমন্ত্রীর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলের উদ্বোধন

খুলনা ব্যুরো:  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আজ শনিবার (১১ জানুয়ারী) দুপুরে দৌলতপুর দেয়ানা মোল্লাপাড়া খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অস্থায়ী ছাত্র হল এবং বিশ্ববিদ্যালয়ের বাসের উদ্বোধন করেন।
উদ্বোধন কালে শ্রম প্রতিমন্ত্রী বলেন, দেশে শিক্ষার গুণগতমান বৃদ্ধি পাচ্ছে। শিক্ষার্থীদের ভালভাবে পড়াশুনা করতে হবে এবং শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। মেধাবী শিক্ষার্থীরা দেশকে সামনে এগিয়ে নিবে। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। তথ্যপ্রযুক্তির ওপর শিক্ষার্থীদের বেশি ধারণা থাকতে হবে। শিক্ষা হতে হবে প্রযুক্তি নির্ভর ও কল্যাণমুখী।
তিনি বলেন, সরকার ২০১০ সাল থেকে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে যাচ্ছে। আগামীতে ডিগ্রি পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের চিন্তা করছে সরকার। মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। মাদক জীবন ও পরিবারকে ধ্বংস করে দেয়। এই বিশ্ববিদ্যালয় থেকে বড় বড় গবেষক তৈরি হবে এবং দেশের কল্যাণে কাজ করবে বলে প্রতিমন্ত্রী আশা করেন।
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং পুলিশ সুপার এসএম শফিউল্লাহ। স্বাগত জানান কৃষি বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডাঃ খন্দকার মাজহারুল আনোয়ার শাজাহান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, ড. ফেরদৌসি বেগম, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন মোল্লা ও মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ।
উল্লেখ্য, ১০টি ইউনিট হলে প্রায় একশ ২০ জন ছাত্র থাকার ব্যবস্থা রয়েছে। পরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী অস্থায়ী হলের এবং বাসের উদ্বোধন করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.