শ্রমিক দলের ‘শ্রমিক কনভেনশন’ শুরু

ঢাকা প্রতিনিধি: দ্রব্যমূল্য, মজুরি কমিশন, জাতীয় বেতন স্কেল, নূন্যতম মজুরি, শ্রম পরিস্থিতি এবং চলমান এক দফা দাবি আদায়ের লক্ষ্যে জাতীয়তাবাদী শ্রমিক দল ও সম্মিলিত শ্রমিক পরিষদ আয়োজিত জাতীয় শ্রমিক কর্মচারী কনভেনশন শুরু হয়েছে।
শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে এই কনভেনশন আয়োজিত হচ্ছে। দুপুর ৩টায় জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে কনভেনশন উদ্বোধন করা হয়। পরে কবুতর উড়িয়ে শুরু হয় কনভেনশন।
এদিকে শ্রমজীবী কনভেনশনে অংশগ্রহণের জন্য দুপুর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে দলে দলে জড়ো হচ্ছেন। তারা দলীয় পতাকা এবং স্লোগান সংবলিত ফেস্টুন ও ব্যানার হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন।
শ্রমজীবী কনভেনশনে প্রধান অতিথি হিসেবে মঞ্চে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।
কনভেনশনে সভাপতিত্ব করছেন শ্রমিক কর্মচারী কনভেনশন আয়োজক কমিটির সমন্বয়ক ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুর রহমান শিমুল বিশ্বাস।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.