শ্যালা নদীতে পানি খেতে এসে কুমিরের আক্রমণের শিকার গরু

বাগেরহাট প্রতিনিধি: মোংলায় সুন্দরবনের শ্যালা নদীতে পানি খেতে নেমে কুমিরের আক্রমণের শিকার হয়েছে একটি গরু। কুমির গরুটির পেছনের দুই পা কামড়ে জখম করে। পরে বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেন।
পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ের বোটম্যান মোঃ মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, রোববার (২৪ জুলাই) বিকাল ৫টার দিকে মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চ ঘাট সংলগ্ন শ্যালা নদীর তীরে একটি গাভী পানি খেতে নামে। নামা মাত্রই বিশাল একটি কুমির গরুটির উপর আক্রমণ করে।
গরুর পেছনের ডান পা কামড়ে ধরে টানতে থাকে কুমিরটি। আর গরুটিও ছাড়িয়ে যাওয়ার জন্য উপরের দিকে উঠতে থাকে। কামড়ে থাকা অবস্থায় কুমিরও প্রায় অর্ধেক পরিমাণ তীরে উঠে যায়।
কুমির ও গরুর ধস্তাধস্তির এই দৃশ্য দেখে লঞ্চঘাটের লোকজন ছুটে আসেন। তাদের তাড়া খেয়ে গরুটিকে ছেড়ে নদীতে চলে যায় কুমির।
পরে গরুটি সেখান থেকে উদ্ধার করে মালিকের কাছে পৌঁছে দেয় বন বিভাগের কর্মীরা। মালিক গরুটির চিকিৎসার জন্য দ্রুতই পশু হাসপাতালে নিয়ে যান।
বনবিভাগের বোটম্যান মিজান আরও বলেন, কুমিরের গরু ধরার খবর পেয়ে স্টেশনের বোটম্যান সুলতান মাহমুদ ও বনপ্রহরী অসিম কুমার গিয়ে গরুটি উদ্ধার করে ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মালিকের কাছে হস্তান্তর করে।
গরুটির মালিক জয়মনি এলাকার নাগেরপুকুর পাড়ের শ্যামল মজুমদার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.