শ্বশুর বাড়ীর নির্যাতনের শিকারে জামাতার আত্নহত্যা

বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার পৌর শহরের ৯ নং ওয়ার্ড গোলকপুর মহল্লায় শ্বশুর বাড়ীর নির্যাতনের শিকার জামাতা রাব্বি (২৫) ফাঁসিতে ঝুলে আত্বহত্যা করেছে।

এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে (১২ অক্টোবর) বৃহস্পতিবার সন্ধ্যার আগে। রাব্বি গোলকপুর মহল্লার মৃত সাইফুল ইসলামের ছেলে। সে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিল।
এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী বোকাইনগর ইউনিয়নের মমিনপুর গ্রামের জামালের মেয়ে রোজিনার সাথে রাব্বির প্রেমের সর্ম্পক দীর্ঘদিনের। পরে তারা  বিয়ে করে রাব্বির বাড়ীতে ঘর সংসার শুরু করে এক পর্যায়ে রোজিনা অন্তঃস্বত্তা হয়ে পড়ে। কিন্তু এ বিয়ে রোজিনার বাবা ও তার পরিবার মেনে নিতে পারেনি। ৭/৮ মাস সংসার করার পর গত ১০ দিন পূর্বে জামাল তার মেয়ে রোজিনাকে  রাব্বির বাড়ী থেকে জোরপূর্বক নিয়ে যায়।
ঘটনার দিন সকালে রাব্বির বোন জামাই আতাহার রোজিনাকে আনতে গেলে তাকে গালমন্দ করে ফিরিয়ে দেয়। পরে রাব্বি নিজেই তার স্ত্রীকে আনতে গেলে শ্বশুর বাড়ীর লোক জন তাকে বেধরক মারধর করে তাড়িয়ে দেয়। একপর্যায়ে রাব্বির মা পুত্রবধূ রোজিনাকে আনতে গেলে তাকেও রোজিনার বাবা জামাল, চাচা কামাল, বাচ্চু সহ মারধর করে।
লাঠির আঘাতের কারনে হাত ভেঙ্গে যায়। সেই লজ্জা ও ক্ষোভে মানসিক ভাবে ভেঙ্গে পরে রাব্বি নিজ বসত ঘরে ধর্নার সাথে রশি দিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে। বর্তমানে রাব্বির মা হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। তার ছোট ভাই বারবার মুর্ছা যাচ্ছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এলাকাবাসী রোজিনার বাবা ও তার পরিবারের লোকজন সর্ব্বোচ্চ শাস্তি দাবী করছে।
অন্তঃস্বত্তা রোজিনাসহ তার পরিবার পলাতক থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ঘটনার খবর পেয়ে গৌরীপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরী করে থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মাহামুদুল হাসান বিটিসি নিউজকে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি রায়হান উদ্দিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.